শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কালিয়াকৈরে মাদকসহ ভাবি ও দেবর গ্রেপ্তার

তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালায়। এসময়ে একটি ফ্লাট বাসা থেকে তিন হাজার পিচ ইয়াবা ও ৫০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ভাবি ও দেবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজার এলাকায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার ব্রাক্ষণ বয়ড়া গ্রামের হবিবুর রহমানের ছেলে মানিক হোসেন (২৭) ও তার ভাবি সুমাইয়া রহমান ওরফে স্বর্ণা (২৪)।

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. শহিদুল ইসলাম জানান, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় তিতাসের অবৈধ গ্যাস উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহ। এসময়ে তিতাসের কর্মকর্তা ও পুলিশ সদস্যরাও ছিলেন। ভ্রাম্যমান আদালত সফিপুর বাজার এলাকার ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল নামের ওষুধ কারখানার উল্টোপাশে আপন নিবাস নামের একটি বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কাজ চলছিল। এসময়ে আপন নিবাসের তৃতীয় তলা থেকে একটি ব্যাগ নিচে পড়ে। ওই ব্যাগের ভিতর থেকে তিন হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। পরে পুলিশ ওই ফ্লাটের ভিতরে তল্লাশী করে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করে এবং মাদক ব্যবসায়াী মানিক হোসেন ও তার ভাবি সুমাইয়া রহমান ওরফে স্বর্ণাকে গ্রেপ্তার করে। সুমাইয়া স্বামী আলিফ হোসেন পলাতক রয়েছে।

তিনি আরো জানান, গত তিন মাস ধরে তারা ওই বাড়ির একটি ফ্লাটে ভাড়া থেকে এলাকায় মাদক ব্যবসা করে আসছিল। আশপাশে পুলিশ দেখে মাদকের ব্যাগ ছুড়ে ফেলে দেয়। তাদের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার ও পলাতক আসামীর বিরুদ্ধে বিভিন্ন থানায় সাত টি মাদক মামলা রয়েছে।

আরও পড়ুনঃ  লকডাউনেও চলছে ‘ঘুড়ি ওড়ানো’ উৎসব

কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য গুহ জানান, তারা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০ টি রাইজার ও ২৫০ টি চুলার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সেখানে ৬ জন অবৈধ গ্রহককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অভিযান করার সময় মাদকসহ দুই জনকে আটক করে পুলিশের কাছে সুপর্দ করা হয়েছে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন