শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনা অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী- প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য

শেখ হাসিনা অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী- প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য

বঙ্গবন্ধু একটি সুষম বন্টনের মধ্যে দিয়ে এদেশ সমতা ভিত্তিক বেশী সমাজ ভিত্তিক উন্নয়ন সৃষ্টি করার সম্ভাবী গ্রহন করে সাড়ে ৩ বছরে যে নিদর্শন করে গেছেন। ওই দুষ্ট চক্র পাকিস্তানী পন্থী পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে হত্যার পরে স্বাধীনতার চেতনা হয়েছিল।

আবার দীর্ঘ ২১ বছরে খুনী মোস্তাক সামরিক জান্তার জিয়া এবং এরশাদ এক্ষেত্রে কিছুটা সফলও হয়েছিল। কিন্তু ২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে অনেক ক্ষেত্রে তিনি সাহসিকতার পরিচয় দিয়েছেন। আবার তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে পূর্ণ প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা আছেন বলেই বাংলাদেশ আরো একটি গণতান্ত্রিক দেশ, অসম্প্রদায়িক দেশ এবং উন্নয়নশীল গতির দেশ হিসেবে বিশ্বে আলোচিত হচ্ছে।

বুধবার বেলা ১১ টায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বালাশুর ভাগ্যকুলের জমিদার যদুনাথ রায়ের বাড়ি শ্রী শ্রী রাজা ল²ী-নারায়ণ জিউ মন্দির পুনঃসংস্কারের শুভ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য এসব কথা বলেন।

তিনি বলেন, এ জাতি কখনোই সম্প্রদায়িক ছিলো না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসম্প্রদায়িকতায় বিশ্বাস করেন। শ্রী শ্রী রাজা ল²ী-নারায়ন জিউ ও দুর্গা মন্দির পরিচালনা কমিটির সভাপতি (সাবেক সচিব) দুলাল কৃষ্ণ সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেনমুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস।

অন্যান্যদের মধ্যে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মুন্সীগঞ্জ জেলা কমিটির সভাপতি অজয় চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদ মুন্সীগঞ্জ জেলা কমিটির সভাপতি সমর কুমার ঘোষ, শ্রীনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সুখেন ফাউন্ডেশনের চেয়ারম্যান স্বপন কুমার মোদক, ছাত্র-যুব ঐক্য পরিষদ মুন্সীগঞ্জ জেলা কমিটির সভাপতি তাপস কুমার দাস, রাঢ়িখাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ বেপারী প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বলরাম বাহাদুর।

আরও পড়ুনঃ  বাংলাদেশ-মালদ্বীপের মধ্যে ৪ সমঝোতা স্মারক সই

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন