শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচি পালিত

নারায়ণগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচি পালিত

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আমরা ঢালাওভাবে দোষারোপ করি না। তবে আজ যারা বাড়াবাড়ি করছেন তারা ভবিষ্যতে সতর্ক থাকবেন। আপনারা যেমন বিএনপি নেতাকর্মীদের তালিকা করছেন, কাকে কখন গ্রেফতার করবেন, কাকে কখন সাজা দিবেন, গুম করবেন, আপনাদের তালিকা যে হচ্ছে না তার গ্যারান্টি আপনাদের কে দিয়েছে। অনেক তালিকা তৈরি হচ্ছে।

বর্তমান সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে শনিবার (১ এপ্রিল) বিকেলে সিদ্ধিরগঞ্জে নারায়ণগঞ্জ জেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

গ্যাস, বিদ্যুতসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সর্বব্যাপী দুর্নীতির অভিযোগ এনেও বিএনপি এই কর্মসূচি পালন করছে।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, যারা খেলা হবে স্লোগানে হুমকি দেয় তাদের খেলোয়াড় আপনারা হতে যাবেন না। আমরা খেলবো আপনারা দূর থেকে শান্তি শৃঙ্খলা রক্ষা করবেন।

তিনি বলেন, আপনারা দেখছেন কীভাবে কর্মসূচিতে মানুষের অংশগ্রহণ বাড়ছে। আপনারা বার্তা নিন। আপনারা পোশাক পড়ে বাংলাদেশের মানুষ থেকে বিচ্ছিন্ন না। আপনি বেতন রেশন পাচ্ছেন আপনার আত্মীয় স্বজনরা পাচ্ছে না। নিজেদের জেনে শুনে জনগণ থেকে বিচ্ছিন্ন করবেন না।

তিনি আরও বলেন, ভিখারি যে সারাদিন ভিক্ষা করে সেও প্রধানমন্ত্রীর কাছে চাওয়ার অধিকার রাখে। তার কাছেও জবাবদিহি করতে হবে এ সরকারকে। নেতাকর্মীদের তুচ্ছতাচ্ছিল্য করে গায়ে হাত দিবেন না। এর পরিনতি ভাল হবে না। অনেক বড় বড় অফিসার ছিল। আজ তাদের খোঁজ কেউ নেয় না।

আরও পড়ুনঃ  এবার ঘূর্ণিঝড় ‘পবন’ আসছে

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের যে নেতারা ধমক দেয় তাদের বলব ধমক দেয়া বন্ধ করুন। অস্ট্রেলিয়া, কানাডা চলে গিয়েছিলেন। যখন দেখেছেন আকাশে মেঘ সরে গেছে আবার এসে জুড়ে বসেছেন।

তিনি বলেন, সরকারের একজন মন্ত্রী আছে। তিনি বলেন জিনিসপত্রের দাম নাকি অনেক কম। বিচারের দায়িত্ব মানুষের হাতে জনগণের হাতে। আমরা জনগণকে পাশে চাই। যারা পাশে থাকতে না পারবেন দূর থেকে নীরব সমর্থন দিন।

তিনি আরো বলেন, আপনারা কারও সাথে বিবাদে জড়াবেন না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যদি আপনাদের সহযোগীতা করে তাদের ধন্যবাদ দিবেন। বাঁধা দিলে কী হবে তা আমি বলে গেছি।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, জেলা বিএনপির আহবায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন, যুগ্ম আহবায়ক মাসুকুল ইসলাম রাজীব, আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভূঁইয়া প্রমুখ।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন