শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১০০ টাকায় হাজার টাকার বাজার দিল সংযোগ

শিল্প অঞ্চল নারায়ণগঞ্জের ও নিন্ম ও মধ্যবিত্ত একশতাধিক পরিবারের মাঝে মাহে রমজানের উপহার ফুড প্যাকেজ বিতরণ করেছে ‘সংযোগ;। একশ টাকার বিনিময়ে হাজার টাকার খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনের নীচে সোমবার দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করে ‘সংযোগ; কানেক্টিং পিপল ফাউন্ডেশনের সেচ্ছাসেবী ও গন্যমাধ্যম কর্মীরা। এসময় প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি মাছ, এক কেজি ডাল, এক ডজন মুরগির ডিম, এক কেজি দুধসহ তৈরিকৃত ফুড প্যাকেজ দেয়া হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা প্রকৌশলী আহমেদ জাভেদ জামাল বলেন, যাদের মাসিক ইনকাম ১০ থেকে ২০ হাজারের চেয়ে কম তাদের জন্য সংযোগ এর এই উদ্যোগ। ‘প্রেটিনের সংযোগ; কর্মসূচির মাধ্যমে নারায়ণগঞ্জ একশতধিক পরিবারকে এক সপ্তাহের উপহার দেয়া হয়েছে। এভাবে চলবে আরও তিনবার। পাশাপাশ ঢাকা সহ সারাদেশে পাঁচ হাজার পরিবারকে ‘প্রেটিনের সংযোগ; কর্মসূচি আওতায় আনা হচ্ছে।

সংযোগের নানা সামাজিক কার্যক্রমের কথা তুলে ধরে তিনি বলেন, যারা রমজানের প্যাকেজ নিয়েছেন তারা ফ্রি’তে নেননি এটা তাদের জন্য ভালো লাগা। আবার সংযোগ মানুষের পাশে দাড়াতে পেড়েছে এটা সংগঠনের প্রতিটি সদস্যের জন্য বড় পাওয়া। 

‘প্রোটিনের সংযোগ’ নামের এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সেচ্ছাসেবী ও গণমাধ্যম কর্মী শিপন মীর, সেচ্ছাসেবী অলী আহাম্মেদ রনি, রিয়াদ খন্দাকার, বাদল মিয়া ও হাসান সিমান্ত 

সংগঠনের সেচ্ছাসেবীরা জানান, দাতা ও গ্রহীতার মধ্যে ‘সংযোগ’ ঘটিয়ে দেয়া ফেসবুক ভিক্তিক সামাজিক সংগঠন ‘সংযাগ; ২০২০ সালের মার্চ মাসে যাত্রা শুরু করে। করোনা মহামারিতে মোটরসাইকেল যোগে অক্সিজেন সেবা প্রদান করে আলোচনা আসে দেশজুড়ে। ওই সময় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম, যৌনকর্মীদের জন্য স্যানিটারি ন্যাপকিন ও এতিমদের জন্য পোশাকসহ খাবারও বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে করোনায় মৃত্যু ৩ হাজার, নতুন আক্রান্ত ২৯০৭ জন

সংবাদটি শেয়ার করুন