শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
এক বিচারককের ওএসডির দিনে অন্য

বিচারকের আবেগঘন স্ট্যাটাস

বিচারকের আবেগঘন স্ট্যাটাস

স্কুলপড়ুয়া মেয়ের সহপাঠীর মাকে প্রকাশ্যে মাফ চাইতে বাধ্য করার অভিযোগ ওঠা বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুবাইয়া ইয়াসমিনকে প্রত্যাহার করা হয়েছে।গতকাল বৃহস্পতিবার আইন মন্ত্রণালয়ে তাঁকে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, ওই বিচারকের মেয়ে বগুড়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে পড়ে। শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষকদের নির্দেশে প্রতিদিন পালা করে শ্রেণিকক্ষ ঝাড়ু দেয় শিক্ষার্থীরা। কিন্তু ওই শিক্ষার্থী শ্রেণিকক্ষ ঝাড়ু দেবে না বলে জানায়। এতে সাধারণ শিক্ষার্থীরা আপত্তি তোলে। এটা নিয়ে ফেসবুকে পাল্টাপাল্টি পোস্ট দেওয়ার ঘটনা ঘটে। এতে ক্ষিপ্ত হয়ে ওই নারী বিচারক কয়েক দিন আগে বিদ্যালয়ে এসে মেয়ের কয়েকজন সহপাঠীর অভিভাবককে মাফ চাইতে বাধ্য করার ঘটনা ঘটান।

এদিকে তার ওএসডির দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজের আবেগঘন স্ট্যাটাস, দিয়েছেন নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মেহেদী হাসান তালুকদার।

তিনি তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন, যেদিন আমার চৌদ্দ বছরের ছেলেটা মাদ্রাসায় মাটি টেনে নতুন পাঞ্জাবি ময়লা করে বাসায় ফিরেছিল, সেদিন খুশিতে আমার চোখ দিয়ে পানি বের হয়েছিল। আর আমি মনে মনে তার শিক্ষক হাফেজ সাহেবকে ধন্যবাদ দিয়েছিলাম- সে জজের ছেলে বলে আমার ছেলেকে মাটি টানতে বারণ করেনি। আলহামদুলিল্লাহ্ আমার বড় ছেলে এখন কোরআনে হাফেজ।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ধামইরহাটে আইভি রহমানের স্মরণে আলোচনা সভা

সংবাদটি শেয়ার করুন