শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাউফলে স্থানীয় সাংসদ ফিরোজ’র বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

বাউফলে স্থানীয় সাংসদ ফিরোজ'র বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

পটুয়াখালীর বাউফলের স্থানীয় সংসদ সদস্য আসম ফিরোজের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার এর সমকর্থকরা। মঙ্গলবার (২১শে মার্চ) সকালে এবিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের পুত্র পটুয়াখালী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসানের নেতৃত্বে এ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশের মিছিলটি বাউফল পৌর শহরের কাগুজিপুল এলাকা থেকে শুরু হয়ে গোলাবাড়ি,কুন্ডুপট্টি ও বাজার রোড হয়ে ইলিশ চত্বরে গিয়ে অবস্থান নেয় এবং ইলিশ চত্বরে সমাবেশকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের নেতারা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন প্রায় ঘন্টাব্যাপি সমাবেশে বক্তব্য রাখেন।সমাবেশে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তালুকদার জাহাঙ্গীর হোসেন,মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মস্তফা হাওলাদার, বাউফল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ হোসেন,বগা ইউপির চেয়ারম্যান মাহমুদ হাসান সহ সংগঠনের সিনিয়র নেতারা।

বক্তারা গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ মিছিলে হামলায় দলের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারসহ ২০-২৫ জন নেতা কর্মী আহত হওয়ার ঘটনার আসম ফিরোজ এমপিকে দায়ী করেন এবং তার নির্দেশে তার ভাইয়ের ছেলে মনির মোল্লা ও আলকাস মোল্লার নেতৃত্ব ৫০-৬০ জন অস্ত্রধারীরা এ হামলা চালিয়ে আনন্দ মিছিল পন্ড করে দেন বলে অভিযোগ করেন।বক্তারা দোষীদে চিহ্নত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপর হামলার ঘটনার পর থেকেই আওয়ামী লীগের একটি পক্ষ আসম ফিরোজ এমপির বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে এবং নানা কর্মসূচির ঘোষনা দেন।

আরও পড়ুনঃ  পদ্মায় বিলীন হয়েছে মাদারীপুরের আরও একটি স্কুল

এ ঘটনার পর দলের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদারের জন্ম ভূমি বগা ইউনিয়নের বগা বন্দরে আসম ফিরোজ এমপির বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করা হয়েছে। সমাবেশ থেকে আসম ফিরোজ এমপিকে অবাঞ্ছিত ঘোষনা করা হয়।

আসম ফিরোজ এমপির পক্ষ থেকেও আজ মঙ্গলবার (২১ মার্চ) বিএনপি- জামায়াতের নৈরাজ্যর নামে পাল্টা কর্মসূচির ঘোষনা দিলেও তা জেলা প্রশাসক ও এসপির হস্তেক্ষেপে পরিবর্তন  করে পরে দিন (২২ মার্চ)  নির্ধারণ  করা হয়েছে।  তবে এ ঘটনাকে কেন্দ্র করে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ মোতায়ন করা হয়েছে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন