রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিজয় দিবসে লো মেরিডেয়ানে চিত্রাঙ্কন

বিজয় দিবসে লা মেরিডিয়ানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিজয় দিবস উপলক্ষ্যে শিশু-কিশোরদের জন্য বার্জার পেইন্টসের পরিবেশনায় “জয়ধ্বনি” নামক বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে হোটেল লো মেরিডেয়ান ঢাকা। অনুষ্ঠানের সহযোগিতা ছিলেন ওয়াটার লিলি চাইল্ড আর্ট এন্ড ক্রাফট। শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুর আড়াই টায় এই প্রতিযোগিতা শুরু হয়।

চিত্রাঙ্কনের বিষয় ছিল “বাংলাদেশের সৃজনশীল মাণচিত্র বা পটচিত্র- বাঘ, শাপলা, দোয়েল, ইলিশ, কাঁঠাল এবং বাংলাদেশের পতাকা।” ১০ থেকে ১৫ বছর বয়সী মোট ৭১ জন শিশু-কিশোর প্রতিযোগীর মধ্যে প্রথম পাঁচ জন নির্বাচিত হয়।

প্রথম পুরষ্কার- লো মেরিডেয়ান ঢাকায় একটি কম্প্লিমেন্টারী ডিলাক্স রুম সহ নাস্তা ও রাতের খাবার। দ্বিতীয় পুরষ্কার- নিঃস্বর্গ হোটেলে এ্যান্ড রিসোর্টে দুই রাত কম্প্লিমেন্টারী রুম ও সকালের নাস্তা এবং তিন জনের জন্য এয়ার টিকিট ও রিটার্ন এয়ার টিকিট (ঢাকা টু কক্সবাজার)। তৃতীয় পুরষ্কার- সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা, কক্সবাজারে একটি কম্প্লিমেন্টারী রুম সহ সকালের নাস্তা। চতুর্থ পুরষ্কার- বার্ডস আই হেলিকপ্টার এবং এয়ার সার্ভিসেস থেকে হেলিকপ্টারে তিন জনের জন্য জয় রাইড। পঞ্চম পুরষ্কার- গ্রীন ভিউ রিসোর্ট এবং কনভেনশন সেন্টার লিমিটেডে একটি কম্প্লিমেন্টারী রুম সহ সকালের নাস্তা।

এছাড়া বিজয়ীদের মেডেল প্রদান করা হয় এবং অংশগ্রহণকারী সকল শিশু-কিশোরদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়। সন্ধ্যা সাড়ে ছয় টায় মিউজিক্যাল কনসার্টের মাধ্যমে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের সূচনা হয়। শহীদদের আত্মার মাগফেরাত কামনার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় সংগীতের সুরে উপস্থিত সকলে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। হোটেলের জিএম কন্সট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল স্বাগত বক্তব্য প্রদান করেন। কনসার্ট মাতিয়েছেন আর্টসেল, শিরোনামহীন এবং চিঠিপথ দ্যা ফোক। বিজয়ের গানে নৃত্য পরিবেশন করেছে আলিফিয়া স্কোয়াড।

বিভিন্ন দেশ থেকে আগত ফরেন ইন হাউজ গেস্ট, কেবিন ক্রু, সাধারণ দর্শকদের আনাগোনায় মুখরিত হয়েছিল পুরো ছাদ। মিডিয়া পার্টনার হিসেবে ছিল সময় টিভি ও নাগরিক টিভি এবং রেডিও পার্টনার রেডিও ধ্বনি। স্পন্সর হিসেবে ছিল স্কুল হ্যালিবেরী ভালুকা এবং দ্যা মসলিন। দ্যা মসলিনের স্টলে দেশীয় জামদানী, মণিপুরী, মিরপুরের বেনারসী কাতান থেকে শুরু করে হাতের তৈরি জিনিস পত্র, দেশীয় গহনা প্রর্দশিত হয়েছে। লো মেরিডেয়ান আয়োজনে ফুড স্টেশন ছিল দর্শকদের জন্য। সফলভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে এবং দর্শকরা খুবই উপভোগ করেছে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজধানীতে কিশোর গ্যাংয়ের ২৯ জন আটক

সংবাদটি শেয়ার করুন