রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ পেলেন ১৮০জন গর্ভবতী মা

বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ পেলেন ১৮০জন গর্ভবতী মা

মাদারীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে ১৮০জন গর্ভবতী মা’কে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের সেতারা সাহিনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মাঠ প্রাঙ্গণে সকাল ১০টার দিকে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

‘সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি, শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি’ প্রতিপাদ্যকে সামনে রেখে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূরে আলমের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ওয়ালিয়র রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। এ সময় মাতৃ মৃত্যু রোধে শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারি করার পরামর্শ দেন তিনি।

উক্ত ক্যাম্পে ঝাউদি ইউনিয়ন সেতারা সাহিনা মডেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি অফিসার ডা. অরবিন্দ বালার সার্বিক তত্ত্বাবধানে মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন চৌধুরী ক্লিনিকের স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. দিলরুবা ফেরদৌস, সেতারা সাহিনা মডেল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি অফিসার ও স্বাস্থ্যকেন্দ্রর নার্সরা।

পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক গোলাম আজমের সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, সরকারি কর্মকর্তা, সকল উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা পরিদর্শক, ঝাউদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আবুল হাওলাদার, মাদ্রা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাজী ওবায়দুর রহমানসহ আরও অনেকে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শিল-পাটায় সুদিন

সংবাদটি শেয়ার করুন