শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আশ্রয়নের প্রকল্প অপসারণের দাবিতে মানববন্ধন

আশ্রয়নের প্রকল্প অপসারণের দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী মৌজার আশ্রয়ণ প্রকল্পের জন্য (খ) তফসীলের জমিতে লাল নিশান অপসারণের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত সোমবার বিকালে অবমুক্ত সম্পত্তির উপর লাল নিশান স্থাপন ও আশ্রয়ণ প্রকল্পের স্থাপন বন্ধ এবং স্বত্ব দখলীয় বসতবাড়ি, আবাদি জমি বেদখল করার জন্য ও গুচ্ছ গ্রাম বাতিলের দাবিতে বহুলী এলাকাবাসীরা প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন। এছাড়াও ন্যায় বিচারের দাবিতে সিরাজগঞ্জ জেলা দায়রা জজ কোর্টে মামলা দায়ের করেন। মামলার এজাহার সুত্রে জানা যায়, ফসলী জমির ও বসতবাড়ি মোট ১ শত ২৮ ডেসিমাল সম্পত্তির উপর আশ্রয়ণ প্রকল্প অপসারণ, নালিশি ভূমি বাবদ বিবাদীগণের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা আদেশ, বিবাদীগণের বিরুদ্ধে বাদিগণের অনুকূলে ডিক্রীর দাবি করেন তারা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা গাজী আব্দুস সামাদ মন্ডল এবং সঞ্চালনায় ছিলেন ৫ নং বহুলী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম।

ভুক্তভুগীরা বলেন, আমদের পূর্বপুরুষের ক্রয়কৃত এ জমিগুলোতে বসতবাড়ি ও আবাদ করে আসছি। তবে, হঠাৎ একদিন ইউনিয়ন ভূমি অফিসের নায়েব এবং সিরাজগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তাগণ এসে নিশান স্থাপনে করে এবং মৌখিক ভাবে উচ্ছেদের আদেশ দেন। পরবর্তীতে আমরা ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে যানতে পারি উক্ত জমি আর এস রেকর্ডের সময় দলিলাদি কাগজপত্র প্রদান না করায় (খ) তফসীলের গ্রেজেডে অন্তর্ভুক্ত হয়।যা অবমুক্তির মাধ্যমে খাজনাদি প্রদানের সুযোগ দেওয়ার জন্য বক্তারা এডিসি ( রাজস্ব) নিকট অনুরোধ করেন।

এসময় উপস্থিত ছিলেন গাজী আবুল কালাম শেখ,গাজী আবু সাঈদ মোল্লা,মোঃ হায়দার আলী (বড়), হায়দার আলী, বহুলী ইউনিয়নের ইউপি সদস্য মো. আব্দুল মান্নান প্রমুখ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জয়পুরহাটে মোটর সাইকেল চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

সংবাদটি শেয়ার করুন