শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে কেঁদে আ.লীগ নেতার পদত্যাগ

সংবাদ সম্মেলনে কেঁদে আ.লীগ নেতার পদত্যাগ

আশুলিয়ায় সংবাদ সম্মেলন ডেকে এক আওয়ামী লীগ নেতা দল থেকে পদত্যাগের ঘোষণা দিলেন। এই সময় তিনি অঝোড়ে কাঁদলেন। সেখানে সৃষ্টি হয় হৃদয় বিদারক দৃশ্যের। গত মঙ্গলবার বিকেলে নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ সুমন। এর আগে তিনি থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কাছে লিখিত পদত্যাগ পত্র জমা দেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ এ আ. লীগ নেতা বলেন, জীবনের ৪০ বছরের বয়সে বেশীরভাগ সময়ই কেটেছে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হয়ে। ২০০১-২০০৯ পর্যন্ত ছাত্রলীগের ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। ২০১১ থেকে ২০০৮ সাল পর্যন্ত যুবলীগের আশুলিয়া থানা কমিটির প্রতিষ্ঠাতা সাংগঠনিক পদে দায়িত্ব পালন করেছি।

বর্তমানে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদে দায়িত্ব রয়েছেন। দলের দুঃসময়ে একাধিক মামলায় জেলে খেটেছেন দীর্ঘদিন। তার বাবা সৈয়দ আহমেদ মাস্টার গত ২৮ অক্টোবর বার্ধক্যজনিত কারণে মুত্যু বরণ করেন। তিনিও মৃত্যুর আগ পর্যন্ত সাভার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। আমার পিতাও বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক ছিলেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হয়ে তার বাবা চেয়ারম্যান ছিলেন তিন বার।

এক মাস আগে তার বাবার মৃত্যুতে এ ইউনিয়নের আসনটি শুণ্য হয় । দল থেকে তিনি এ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়েছেলিন। তবে দুর্ভাগ্যজনকভাবে তাকে মনোনয়ন না দিয়ে অন্য একজনকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে ।

তিনি আরো বলেন, মনোনয়ন না পেলেও ইয়ারপুর ইউনিয়নের জনগণ তাকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বাধ্য করেছেন। তবে, তিনি নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করতে চান না। সে কারণেই দল থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীকে নির্বাচনে অংশ নিবেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সামিদের বিরুদ্ধে মামলা গ্রহণ করেনি আদালত

সংবাদটি শেয়ার করুন