রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চবির অঙ্গনে পৌষ-বিজয়ের উৎসব উদযাপন

চবির অঙ্গনে পৌষ-বিজয়ের উৎসব উদযাপন

মহান বিজয়ের মাস ও পৌষ পার্বণ উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘অঙ্গন’, “পেয়েছি মোরা স্বাধীনতা আজ বিজয়ের পথ ধরে, হিমেল পরশে পৌষ এসেছে অঙ্গনের প্রান্তরে” শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।

সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের চাকসু সেমিনার কক্ষে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র সদস্যবৃন্দের আলোচনা সভা ও ক্যাম্পাস শাখার সদস্যদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন ‘অঙ্গন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’-এর সিনিয়র সদস্য জুয়েল বড়ুয়া, মন্দিরা সেন, সুমন নাথ, ইলোরা আইরিন তনু, পলাশ কুমার দত্ত।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সহ-সভাপতি সারোয়ার আলম ও বিষ্ণু প্রসাদ বর্মন এবং সাধারণ সম্পাদক শুভ্রা চক্রবর্তীসহ সংগঠনের সদস্য ও সাংস্কৃতিক কর্মীরা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী সংগঠন ‘অঙ্গন’। বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন সংগঠনটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

‘সুস্থ্য সংস্কৃতি হোক মানবিক সমাজ গঠনের হাতিয়ার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দীর্ঘ ৩৩ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক পরিমন্ডলে অবদান রেখে চলেছে অঙ্গন। প্রতি বছর অঙ্গন বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক পরিমন্ডল আলোকিত করে চলেছে অঙ্গন।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  কক্সবাজার সৈকত যেন ময়লার স্তুপ

সংবাদটি শেয়ার করুন