রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তি: লটারির ফল প্রকাশ

সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশ

সরকারি মাধ্যমিক স্কুলে ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তির ডিজিটাল লটারির ফল প্রকাশ আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১২ ডিসেম্বর) ‘আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলায়তনে ফল প্রকাশ অনুষ্ঠান উদ্বোধন করেন। আজ বিকাল ৫টা থেকে ওয়েবসাইটে এবং এসএমএসের মাধ্যমে ভর্তি সংক্রান্ত লটারির ফল পাওয়া যাবে।

এতে আরো জানানো হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের চাহিদা মোতাবেক দেশব্যাপী সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের ভর্তির অনলাইন-ভিত্তিক ডিজিটাল লটারির মাধ্যমে ফল প্রকাশের জন্য একটি ডায়নামিক সফটওয়্যার ডেভেলপমেন্ট করা হয়। এর মাধ্যমে মন্ত্রাণালয় ভর্তি নীতিমালা অনুসরণ করে ভর্তির জন্য ছাত্র-ছাত্রী নির্বাচন করা হয়েছে।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের দেওয়া চাহিদা মোতাবেক ছাত্র-ছাত্রী নির্বাচন করা হয়েছে। ওই প্রক্রিয়ায় সর্বমোট ৩ হাজার ৩৯২ প্রতিষ্ঠান সংযুক্ত হয়েছে। এর মধ্যে ৫৪০টি সরকারি এবং দুই ৮৫২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। ডিজিটাল লটারির এই প্রক্রিয়ায় ৯ লাখ ১২ হাজার ৬৪৪টি আবেদন গ্রহণ করা হয়েছে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমানসহ শিক্ষা মন্ত্রণালয় ও টেলিটকের কর্মকর্তারা।

দুইটি পদ্ধতিতে ভর্তি সংক্রান্ত ফল পাওয়া যাবে।

প্রথম পদ্ধতি: যেকোনও টেলিটক মোবাইল নাম্বার থেকে GSA<space> RESULT <space> USERID এসএমএ করতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি ম্যাসেজে উত্তর পাওয়া যাবে।

আরও পড়ুনঃ  বান্দরবানে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল দাবিতে মানববন্ধন

দ্বিতীয় পদ্ধতি: অনলাইনে ফল পেতে ওয়েবসাইটে (https://gsa.teletalk.com.bd) ব্রাউজ করতে হবে।

ওয়েবসাইটে ঢুকতে ক্লিক করুন এখানে

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন