শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

বাংলাদেশে পুনরায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশী সমর্থকদের ব্যাপক সমর্থন এবং বাণিজ্যিক দিক থেকে ব্যাপক সম্ভাবনা থাকায় পুনরায় বাংলাদেশে দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা।

শনিবার (১০ ডিসেম্বর) এক টুইট বার্তায় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো বাংলাদেশে পুনরায় দূতাবাস চালু করার বিষয়ে ইতিবাচক পরিকল্পনার কথা জানান।

এক টুইট বার্তায় (স্প্যানিশ ভাষায়) বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে একটি ছবি ও বাংলাদেশি সমর্থকদের আর্জেন্টিনার ফুটবল দলকে সমর্থনের একটি ছবি প্রকাশ করেন কাফিয়েরো।

এছাড়া ওই টুইটে কাফিয়েরো আগস্টে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠকের কথা স্মরণ করেন।

বার্তা সংস্থা দ্য মেরকো প্রেস জানিয়েছে, কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে মেসির দলের প্রতি বাংলাদেশিদের সমর্থনের বিষয়টি বিবেচনায় নিয়ে বাংলাদেশে দূতাবাস খোলার ব্যাপারে আর্জেন্টিনার পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি জারি করেছে।

উক্ত বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে দূতাবাস এবং কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। বিশেষত, বাণিজ্যিক দিক থেকে, যা বৃদ্ধির ব্যাপক সম্ভাবনা আছে।

প্রসঙ্গত, ১৯৭৮ সালে বাংলাদেশে দূতাবাস বন্ধ করে আর্জেন্টিনা।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দুর্নীতির সূচকে দুই ধাপ অবনতি বাংলাদেশের

সংবাদটি শেয়ার করুন