শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রেষ্ঠ জয়িতা ইউএনও সাদিয়া

শ্রেষ্ঠ জয়িতা ইউএনও সাদিয়া

যশোর জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফল নারী ইউএনও সাদিয়া ইসলাম। গত শুক্রবার বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষে জেলা পর্যায়ে তিনি শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি শার্শা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন। সাদিয়া ইসলাম বর্তমানে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাদিয়া ইসলাম যশোর-১ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা কে এম নজরুল ইসলামের মেয়ে। তার মা জেবুন্নেসা খানম সফল জননী নারী হিসেবে গত বছর যশোর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন। যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তার হাতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা ক্রেস্ট তুলে দেন যশোর জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় যশোর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিচুর রহমানসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার সকালে শার্শা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সাদিয়া ইসলামকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়।

জানা গেছে, শ্রেষ্ঠ জয়িতা সাদিয়া ইসলাম ২০০৪ সালে যশোরের শার্শা পাইলট হাই স্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা ও গবেষণা বিষয়ে অনার্স-মাস্টার্স পাস করেন। তিনি পঞ্চম শ্রেণিতে পড়াকালীন উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে অংশ নেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন আবৃত্তি শিল্পী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত কবিতা উৎসবসহ বিভিন্ন জাতীয় কর্মসূচিতে অংশ নেন।

আরও পড়ুনঃ  সুন্দরবনে ১০কেজি হরিণের মাংস সহ আটক ২

সাদিয়া ইসলাম ২০১৪ সালে ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেন। যোগদানের পর নীলফামারী ও সাতক্ষীরা জেলায় সহকারী কমিশনার হিসেবে, দিনাজপুর জেলার বিরল ও বোচাগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) এবং খুলনার তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০২১ সালের ৬ মে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। সম্প্রতি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হন।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন