রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সাম্প্রদায়িক-সম্প্রীতিতেই বাংলাদেশের জন্ম: এমপি মুরাদ হাসান

সাম্প্রদায়িক-সম্প্রীতিতেই বাংলাদেশের জন্ম: এমপি মুরাদ হাসান

স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ ডা: মুরাদ হাসান এমপি বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে প্রত্যেকে তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করছে। এদেশে উৎসবে ধর্মীয় ভেদাভেদ নেই। দেশে ধর্মীয় সম্প্রীতি আছে এবং থাকবে। মহান স্বাধীনতা যুদ্ধের সময় সকলে একসঙ্গে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ একসঙ্গে ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধ করেছে। কে হিন্দু, কে মুসলিম সেই ভেদাভেদ ছিল না। সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়েই বাংলাদেশের জন্ম। আজও আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছি।

গতকাল শনিবার বিকালে উপজেলার মহাদান ইউনিয়নের ঐতিহ্যবাহী শ্রী শ্রী খাগড়িয়া কালিমাতা মন্দিরে পূজা ও বার্ষিক উৎসবে প্রধান অতিথি হিসেবে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় এবং গুজববিরোধী সচেতনামূলক বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

শ্রী শ্রী খাগড়িয়া কালিমাতা মন্দিরের সভাপতি শ্রী রমেশ চন্দ্র সুত্রধর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা, থানার ভারপ্রাপ্ত অফিসার মুহাম্মদ মহাব্বত কবীর, শ্রী শ্রী খাগড়িয়া কালিমাতা মন্দিরের সাধারণ সম্পাদক কালাচান পাল, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু মন্টু লাল তেওয়ারী, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সুমন চাকলাদার প্রমুখ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ট্যাংকলরী শ্রমিকদের কর্মবিরতি স্থগিত

সংবাদটি শেয়ার করুন