শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশুদের জন্য আলাদা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি

শিশুদের জন্য আলাদা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি
  • প্রধানমন্ত্রীর কাছে জামালপুর শিশু ফোরামের স্মারকলিপি

শিশুদের সর্বাধিক গুরত্ব দিয়ে শিশুদের জন্য সকল উন্নয়ন, পরিকল্পনা, আইন ও নীতিমালা কার্যকর ও সঠিক বাস্তবায়নে দ্রুততার সঙ্গে পৃথক একটি শিশু বিষয়ক অধিদপ্তর প্রতিষ্ঠার জন্য নির্দেশনার দাবিতে প্রধানমন্ত্রীর কাছে জামালপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি জমা দেয়া হয়। গত বুধবার দুপুরে জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেন দিশারী চাইল্ড ফোরামের সভাপতি অনন্যা।

এ সময় অন্যান্য শিশুদের সঙ্গে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা প্রমুখ।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় শিশুদের দাবির প্রতি সম্মতি জ্ঞাপন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পাঠানোর জন্য আশ্বাস দেন। উল্লেখ্য,  ২০২০ সালে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আলাদা শিশু অধিদপ্তর প্রতিষ্ঠার কথা উল্লেখ করেছিলেন। দীর্ঘ সময়েও সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কোনো পদক্ষেপ দেখা যায়নি। সম্প্রতি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি দল আইনমন্ত্রীর নিকট দাবিটি উপস্থাপন করলে তিনি আশ্বস্ত করেন।

প্লান ইন্টারন্যাশনাল, এডুকো বাংলাদেশ, সেভ দ্যা চিলড্রেন, এসওএস চিলড্রেন ভিলেজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ, টেরে ডেস হোমস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ছয়টি সংস্থা জয়েনট ফোর্সেস হিসেবে কাজ করছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন