রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি সীমান্তের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুজন বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার ভোরে আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের  মহিষতুলি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত দুইজন হলেন আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (২৮) ও একই গ্রামের সনোয়ার মিয়ার ছেলে ওয়াচকুরুনী (৩০)। এ বিষয়ে আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সত্যতা নিশ্চিত করেন।

এলাকাবাসী ও বিজেপি সূত্রে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিষতুলি সীমান্ত দিয়ে একটি দল ভারত থেকে গরু নিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে আসছিলেন। এসময় সীমান্তের ৯২১ মেইন পিলারের অধীন ৬নং নম্বর সাব–পিলার এলাকায় পৌঁছলে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই থানার কৈমারি বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি চালান। এ সময় ভারতের অভ্যন্তরে গুলিবিদ্ধ হয়ে মারা যান গরু পারাপারকারী বাংলাদেশী  আয়নাল হক (২৮) ও ওয়াচকুরুনী (৩০)। পরে তার সঙ্গীয়রা টেনে হেঁচড়ে লাশ বাংলাদেশে নিয়ে আসেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের  অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিএসএফের কাছে পতাকা বৈঠকের জন্য আহ্বান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাসেল ও তার স্ত্রী গ্রেপ্তার

সংবাদটি শেয়ার করুন