শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দখলমুক্ত হাটের সম্পত্তি ফের বেদখল

দখলমুক্ত হাটের সম্পত্তি ফের বেদখল

নীলফামারীর ডিমলায় অবৈধ দোকান উচ্ছেদের জায়গা আবারও দখল করে নতুন দোকান নির্মাণ করছে প্রভাবশালীরা। উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের শুটিবারি হাটে এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয় জনগণ।

স্থানীয়রা জানান, হাটের সরকারি ৫ শতাংশ  জায়গা দখল করে অবৈধ দোকান ঘর নির্মাণ করে স্থানীয় কিছু প্রভাবশালী। গত ৮ জুন এসব অবৈধ দোকানঘর উচ্ছেদ করে উপজেলা প্রশাসন। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন ।সে সময় শুটিবারি হাটের তোয়া বাজারের প্রায় এক একর বেদখল হয়ে যাওয়া জমির সীমানা নির্ধারণ করে লাল নিশান টাঙানো হয়।সে সময় দ্রুত তোয়া বাজারের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করা হবে বলে জানায় উপজেলা প্রশাসন।

ওই উচ্ছেদ অভিযান পরিচালনার পর ৪ মাসের মধ্যেই আবারও পূর্বের দখলদারদের অবৈধ দখলে চলে গেছে এসব জায়গা। দখলদাররা আবার তুলছেন তাদের দোকান ঘর।

প্রসাশনের উচ্ছেদকৃত জায়গা ফের বেদখল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে স্থানীয় এক মুদি ব্যাবসায়ী বলেন, উচ্ছেদের কয়েক মাস যেতে না যেতেই হাটের জায়গায় আবার অবৈধ স্থাপনা গড়ে উঠেছে।

স্থানীয় ব্যবসায়ীরা বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পর ফের দখলদারিত্বের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা উচিত।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, উচ্ছেদকৃত জায়গা ফের বেদখল হওয়ায় পুনরায় উচ্ছেদ করা হবে। তিনি জানান, এই জায়গা ছাড়াও ওই হাটের বেদখল হয়ে যাওয়া তোয়া বাজারের জায়গা উদ্ধারে কয়েকদিনের মধ্যেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। ইতিমধ্যে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নোটিশ ও প্রচারোনা চালানো হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সম্ভাবনার নতুন দিগন্ত পাহাড়ি টিলা

সংবাদটি শেয়ার করুন