শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বুয়েট শিক্ষার্থী ফারদিনের মৃত্যুরহস্য উদঘাটনে মাঠে পুলিশ-র‌্যাব

বুয়েট শিক্ষার্থী ফারদিনের মৃত্যুরহস্য উদঘাটনে মাঠে পুলিশ-র‌্যাব

নিখোঁজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মরদেহ গতকাল বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা থেকে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুরহস্য উদঘাটনে কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরই মধ্যে র‌্যাবের একাধিক টিম মাঠে রয়েছে।

মঈন জানান, ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধারের ঘটনা রহস্যে র‌্যাব কাজ করছে। তাকে কেউ হত্যা করেছে কি না, কীভাবে তার মরদেহ নদীতে পাওয়া গেলো এসব বিষয়ে অনুসন্ধান করা হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর রামপুরা থেকে নিখোঁজের তিনদিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে সোমবার সন্ধ্যা ৬টার দিকে ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। গত ৪ নভেম্বর রাতে নিখোঁজ হওয়ার আগে রামপুর এলাকায় তার এক বান্ধবী আমাত উল্লাহ বুশরাকে বাসায় যাওয়ার জন্য নামিয়ে দেয়। তারপর থেকেই নিখোঁজ ফারদিন। এ ঘটনাটি পরিকল্পিত বলে ধারণা পরিবারের।

তবে, এ ঘটনায় তার একজন বন্ধু ও এক বান্ধবীকে জিজ্ঞাসাবাদ করলেও এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

নিহতের মরদেহ উদ্ধারের পর আজ নারায়ণগঞ্জে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এরই মধ্যে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ময়নাতদন্তের দায়িত্বে থাকা চিকিৎসক জানান, প্রাথমিকভাবে বুয়েট শিক্ষার্থীর শরীর ও মাথায় আঘাতের চিহৃ পাওয়া গেছে। তার মৃত্যুর রহস্য হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে।

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকার কাজী নুর উদ্দিনের ছেলে ফারদিন। কাজী নুর উদ্দিন বলেন, পূর্বশত্রুতার জের ধরে আমার ছেলেকে কেউ হত্যা করে থাকতে পারে। তার মরদেহ পচে ফুলে গেছে। আমার ধারণা, তাকে শুক্রবার হত্যা করে লাশ নদীতে ফেলে দেওয়া হয়। তার ব্যবহৃত ফোন, ঘড়ি ও মানিব্যাগ সঙ্গেই পাওয়া গেছে। আমার ছেলে খুব মেধাবী শিক্ষার্থী ছিল। পড়াশোনার পাশাপাশি ডিবেটিংয়ের সঙ্গে যুক্ত ছিল। আগামী মাসে স্পেনের মাদ্রিদে একটি ডিবেটিং অনুষ্ঠানে তার অংশ নেওয়ার কথা ছিল। আমি এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত উপযুক্ত বিচারের দাবি জানাই।

আরও পড়ুনঃ  পাবনায় অজ্ঞাতনামা লাশ উদ্ধার

ফারদিন মৃত্যুর রহস্য উদঘাটনে কাজ করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন