শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আমলেই নিচ্ছে না কর্তৃপক্ষ

আমলেই নিচ্ছে না কর্তৃপক্ষ

কাঠের সেতু পারাপারে ভোগান্তি

পটুয়াখালীর বাউফল উপজেলার ৪নং সূর্যমণি ইউনিয়নের পশ্চিম ইন্দ্রকূল গ্রামের কাঠের সেতুটি মরণফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী দীর্ঘদিন ধরে ওই খালের উপর একটি সেতু নির্মাণের দাবি জানালেও তা আমলে নিচ্ছেন না কর্তৃপক্ষ। দ্বায়িত্বে থাকা সত্ত্বেও গুরুত্ব দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কয়েক বছর ধরেই উন্নয়ন ছোঁয়া থেকে বঞ্চিত ও অবহেলিত ওই এলাকার মানুষ।

সরজমিনে জানা যায়, এলাকার সাজ্জালের খালে সেতু না থাকায় দীর্ঘদিন ধরে ভোগান্তির শিকার হচ্ছেন পশ্চিম ইন্দ্রকূল গ্রামের প্রায় দুই শতাধিক পরিবার। দুই বছর আগে স্থানীয় এক ব্যবসায়ী উদ্যোগ নিয়ে গ্রামবাসীকে একটি অস্থায়ী কাঠের সেতু নির্মাণ করে দেন। বর্তমানে সেতুটি মরণফাঁদে পরিণত হয়েছে। ওই গ্রামের নুরুল ইসলাম হাওলাদার ও সাইজউদ্দিন হাওলাদার বলেন, ছোট্ট একটি আয়রন ব্রিজ হলেই আমরা নিরাপদে চলাচল করতে পারি। তবে, এ ব্যাপারে কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ওই সেতু পারাপার হচ্ছে।

সূর্যমণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, সেতুটি মরণফাঁদে পরিণত হওয়ায় এলাকাবাসী দুর্ভোগের শিকার হচ্ছেন। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শিগগিরই পদক্ষেপ নেয়া হবে।

এ বিষয় বাউফল উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সুলতান আহম্মেদ বলেন, জনসাধারণের সুবিধার জন্য অতি দ্রুত সেতুটি নির্মাণের উদ্যোগ নেয়া হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সরাসরি শরীরে জীবাণুনাশক ছিটানো বন্ধের নির্দেশ

সংবাদটি শেয়ার করুন