শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সামসুল আলমের অনিয়ম, দুর্নীতির ও পিস্তল প্রদর্শনসহ এক শতাংশ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গত শুক্রবার সন্ধ্যায় সোনারগাঁও প্রেস ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগের তথ্য জানান ইউনিয়নের ৮জন ইউপি সদস্য। এর আগে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের বরাবর চেয়ারম্যান সামসুল আলমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সচিব মাহমুদা খানমকে তাৎক্ষণিক প্রত্যাহার করেন জেলা প্রশাসক।

অভিযোগকারী ইউপি সদস্যরা হলেন, নোয়াগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য রিয়াদ হাসান ফকির (রহিম), ৪নং ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম, ৫নং ওয়ার্ডের সদস্য সেলিম ভুঁইয়া, ৭নং ওয়ার্ড সদস্য মনিরুামান মনির, ৬নং ওয়ার্ড সদস্য সাকিব হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য মিনারা (১,২,৩ নং ওয়ার্ড), জায়েদা (৪,৫,৬ নং ওয়ার্ড) ও নাছিমা (৭,৮,৯ নং ওয়ার্ড)।

অভিযোগে উল্লেখ করা হয়, ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজের জন্য বরাদ্দকৃত অর্থের এক শতাংশ অর্থ চেয়ারম্যান ইউপি সদস্যদের মধ্যে সঠিকভাবে বন্টন না করে বঞ্চিত করছেন। নির্বাচিত হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ইউপি সদস্যদের সম্মানি ভাতাও দেয়া হচ্ছে না। চেয়ারম্যান সামসুল আলম টিসিবির পণ্য তার পছন্দের লোকজনের মধ্যে বণ্টন করছেন। জন্মনিবন্ধনের জন্য অতিরিক্ত ফি আদায়, বিপুল অর্থের বিনিময়ে ভুয়া ওয়ারিশ সনদ প্রদান, রেজুলেশন বইতে না লিখেই সচিবকে দিয়ে ইউপি সদস্যদের স্বাক্ষর করানো হচ্ছে। এসব কর্মকাণ্ডের বিরোধীতা করলে ব্যক্তিগত পিস্তল প্রদর্শন করে ভীতির সৃষ্টি করছেন চেয়ারম্যান। এমতাবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

আরও পড়ুনঃ  মহেশপুরে বিদ্যুৎ পৃষ্টে ডিসব্যবসায়ীর মৃত্যু

তারা আরো অভিযোগ করেন, ১% থেকে প্রকল্প দিয়ে সেই প্রকল্পের কাজ না করে অবৈধভাবে টাকা উত্তোলন করে নিচ্ছেন ইউপি চেয়ারম্যন সামসুল আলম। এব্যাপারে কর্তৃপক্ষ জরুরিভিত্তিতে ব্যবস্থা না নিলে তারা কঠোর আন্দোলনে যাবেন বলে জানান।

এব্যাপারে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল আলম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, একটি চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে অপপ্রচার চালাচ্ছে। পিস্তলের ব্যাপারে তিনি বলেন, এটি তার নিরাপত্তার জন্য ব্যবহার করে থাকেন। তবে বর্তমানে এটি পুলিশ হেফাজতে রয়েছে বলে জানান।

এ ব্যাপারে জেলা প্রশাসক মঞ্জুরুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়ে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সচিব মাহমুদা খানমকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন