শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্রী নীলা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

স্কুলছাত্রী নীলা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

সাভারে স্কুলছাত্রী নীলা রায়ের হত্যার অভিযোগে প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীসহ তিন জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

সোমবার (৩১ অক্টোবর) মামলার বাদী নীলার বাবা নারায়ণ রায়ের সাক্ষ্যগ্রহণের মধ্যদিয়ে মামলার এ ধাপ শুরু হলো। মামালায় অপর আসামিরা হলেন, মিজানুরের বন্ধু সাকিব হোসেন এবং সেলিম পাহলান।

ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফেরদৌস ওয়াহিদের আদালতে তিনি সাক্ষ্য দেন। এসময় সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী ২৩ নভেম্বর দিন ধার্য করেন আদালত। আগে ৩ আগস্ট অভিযোগ গঠন করেছিলেন আদালত।

ঘটনার সূত্রপাত হয়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর কিশোরী নীলা রায়কে ভাইয়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায় মিজানুর। নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। নীলা তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই সে নীলাকে হত্যা করেছে।

নীলার বাবা নারায়ণ রায় ওই ঘটনায় গত ২০২০ সালের ২১ সেপ্টেম্বর রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায় মামলাটি দায়ের করেন।

পরের বছর (২০২১ সালের) ২৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নির্মল কুমার দাস। অভিযোগপত্রে মোট ১৩ জনকে সাক্ষী করা হয়।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জয়পুরহাটে ৪৩৬৫৬ লিটার ভোজ্যতেল উদ্ধার

সংবাদটি শেয়ার করুন