মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যারিস্টার হলেন সরিষাবাড়ীর মেয়ে আফিয়া আনজুম ফারিন

ব্যারিস্টার হলেন সরিষাবাড়ীর মেয়ে আফিয়া আনজুম ফারিন

ব্যারিস্টার হলেন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া বাজারের মেয়ে আফিয়া আনজুম ফারিন। ফারিন ইংল্যান্ডে লিঙ্কনস ইন থেকে কৃতিত্বের সাথে বার এট ল (ব্যারিস্টার) সম্পন্ন করেছে।

পরিবার সুত্রে জানা যায়, আফিয়া আনজুম ফারিন এর বাবা হুমায়ুন কবির তালুকদার ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (উপকরন ও সরবরাহ ও লাইন ডাইরেক্টর পি এস এস এম এফ পি) ও মা নাজমা পারভিন সরিষাবাড়ী সরকারী পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক। তাদের দুই সন্তানের মধ্যে ফারিন বড়।

ব্যারিস্টার ফারিনের সরিষাবাড়ী কাব্যকথা মাল্টিমিডিয়া স্কুলে পড়ালেখার হাতে খড়ি। পরে রুদ্রবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্ট পুলে বৃত্তি ও উপজেলায় প্রথম স্থান অধিকার করে ৫ম শ্রেণি পাশ করেন। ইউরিকা কিন্ডার গার্ডেন ও ক্যাডেট কোচিং এ লাবলু সরকারের তত্বাবধানে পড়ালেখা করে সাফল্যের সাথে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজে ভর্তি হন।

অস্টম শ্রেনীতে ট্যালেন্টপুলে বৃত্তি পান। ২০১৪ সালে রাজউক উত্তরা মডেল কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে এস এস সি ও ১৬ সালে জিপিএ ৫ পেয়ে এইচ.এস.সি পাশ করেন। এরপর ইংল্যান্ডের বিপিপি ইউনিভার্সিটি থেকে ডিন একাডেমিক স্কলারসিপ নিয়ে আইন বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে ইংলান্ডের বিখ্যাত সিটি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে বার এট ল সম্পন্ন করে লিঙ্কনস ইন এর ব্যারিস্টার হন।

পোগলদিঘা ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম মানিক বলেন, এটা আমার পোগলদিঘা ইউনিয়নের তথা সারা জামালপুর জেলার গর্ব। পোগলদিঘা ইউনিয়নের মেয়ের ব্যারিস্টার অর্জনে আমি চেয়ারম্যান হিসেবে অত্যন্ত খুশি ও গর্ববোধ করছি। আমি ব্যারিস্টার আফিয়া আনজুম ফারিনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। একইসাথে তার উত্তোরত্তর সাফল্য-সমৃদ্ধি কামনা করছি।

আরও পড়ুনঃ  বাড়তে পারে দেশের তাপমাত্রা

সরিষাবাড়ী প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও দেশ প্রতিদিন ২৪ এর সম্পাদক ও প্রকাশক এবং এশিয়ান টেলিভিশন/ভোরের কাগজ এর সাংবাদিক মোস্তাক আহমেদ মনির বলেন, সরিষাবাড়ী উপজেলার গর্ব হিসেবে আফিয়া আনজুম ফারিনকে সরিষাবাড়ী প্রেসক্লাব তথা উপজেলার সকল সাংবাদিকদের পক্ষ থেকে শুভেচ্ছা, শুভ কামনা ও অভিনন্দন জানাচ্ছি।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন