শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি

টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি

এক দিনের ব্যক্তিগত সফরে আগামী শুক্রবার (৭ অক্টোবর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সফরকে ঘিরে জেলাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

৭ অক্টোবর রাষ্ট্রপতির সফরে যা যা করবেন;

দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন। বিকেল ৪টা ১৫ মিনিটে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন।বিকেল সাড়ে ৪টায় তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন। বিকেল পৌনে ৫টায় তিনি চা চক্রে অংশ গ্রহন করবেন।

এদিকে বিকেল ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি। সেখানে তিনি মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী দর্শন করবেন। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।

সর্বশেষ সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন। রাত সাড়ে ৮টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে উপস্থিত হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলাজুড়ে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সাদা পোশাকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে বলে নিশ্চিত করেন গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা।

আরও পড়ুনঃ  শীতার্তদের পাশে ‘ড. আবু নাসের রাজীব ফাউন্ডেশন’

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন