শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রত্যেকে নিজেদের ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করবে

প্রত্যেকে নিজেদের ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালন করবে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। সেই বাংলাদেশ আজ আমরা দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাজধানী ঢাকার ঢাকেশ্বরী সার্বজনীন পুজা কমিটি ও বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের উদ্যোগে এক বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অজ শনিবার (১ অক্টোবর) মনিন্দ্র কুমার নাথের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রধান অতিথির বক্তেব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সবাইকে নিয়ে চলতে চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করছেন। এই বাংলাদেশ বাঙালির বাংলাদেশ। এখানে প্রত্যেকেই নিজেদের মতো করে চলবে। নিজের ধর্ম মানবে। উৎসব করবে। এজন্য সার্বিক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, গত বছরের পুনরাবৃত্তি যাতে না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের প্রতিটি মন্দিরে ৬ জন করে দুই লাখের বেশি আনসার দেয়া হয়েছে। পুলিশ, র‌্যাবও আছে। ৩২ হাজার ১৬৮টি মন্দিরে নিরাপদ ও নির্বিঘ্নে করতে সিসি ক্যামেরাসহ সব ব্যবস্থা নেয়া হয়েছে।

এ বিষয়ে আরও বলেন, কোন ধরনের গোজবে কান না দিয়ে পেছনের শক্তিকে খোঁজে বের করতে হবে। পুজায় যারা কোন ধরনের অপকর্ম বা নিরাপত্তাহীনতা তৈরি করবে তাদের কঠিন বিচারের মুখোমুখি হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পদিক সুজিত রায় নন্দী, চন্দ্রনাথ পোদ্দার, কাজল দেব নাথ, পুলিশের টার্ম এন্ড আর্মস ডিরেক্টর একে এম হাফিজ আক্তার, নির্মল কুমার চ্যাটার্জী, ঢাকা মহানগর পুজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক রমেন্দ্র নাথ, দিপালী চক্রবর্তী প্রমুখ।

আরও পড়ুনঃ  `বিশ্বে দাম বাড়লে আমাদেরও বাড়বে, কিছু করার নেই'

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন