রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
পাহাড়ে নারী ফুটবলারদের সংবর্ধনা---

পাহাড়ি ফুলের সুবাস ছড়িয়েছে সারাদেশে

পাহাড়ি ফুলের সুবাস ছড়িয়েছে সারাদেশে

বাংলাদেশ দলের গর্বিত ফুটবলার মনিকা চাকমা, আনুচিং মগিনী ও অনাই মগিনী খাগড়াছড়ির সাফ জয়ী তিন নারী ফুটবলারকে সংবর্ধনা দেওয়া হয়। ফুলের শুভেচ্ছায় সিক্ত হলো ফুটবলারা। গতকাল শুক্রবার সকালে খাগড়াছড়ি স্টেডিয়ামে সংবর্ধনার আয়োজন করে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা। এসময় তিন ফুটবলারকে জেলা প্রশাসক পক্ষ থেকে এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও জার্সি হাতে তুলে দেন অতিথিরা। তাছাড়া খাগড়াছড়ি বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠন সংবর্ধনা জানানো হয়। 

এর আগে সকাল নয়টায় খাগড়াছড়ি সদরের ঠাকরছড়া স্কুলে মাঠে ফুটবলারদের ফুর দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে মোটরসাইল শোভাযাত্রা সহকারে খাগড়াছড়ি শহরের বিভিন্ন সড়কে ঘুরে স্টেডিয়ামে এসে শেষ হয়। সড়ক সড়কে ভক্তরা দাঁড়িয়ে ফুল ছিটিয়ে তিন ফুটবলারদের শুভেচ্ছা জানায় সাধারণ মানুষ।

সংবর্ধনা অনুষ্ঠানে মনিকা চাকমা বলেন, আমরা যে সাফ ফুটলব চ্যাম্পিয়রশীপ বিজয় ছিনিয়ে এনেছি। এটা আমাদের জন্য না সারা দেশের জন্য। চ্যাম্পিয়রশীপ অর্জন করেছি। এটা আমরা ধরে রাখার চেষ্টা করব।

খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা বলেন, খাগড়াছড়ির গর্ব। পাহাড়েও কিন্তু সুন্দর ফুল ফুটেছে। শুধু পাহাড়ে না সারা বাংলাদেশের ফুল ফুটেছে যে ফুলের সুভাস আমাদের দক্ষিণ এশিয়ার ছড়িয়ে পড়েছে। নারীরাও কিন্তু কিছু একটা করতে পারে।

খাগড়াছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান শানে আলম বলেন, মনিকা, আনুচিং, অনাই আমাদের জন্য কিছু একটা করবে। আজ তাঁরা আমাদের দেশের জন্য নয়, দক্ষিণ এশিয়ার জন্য নয় তাঁরা আমাদের খাগড়াছড়ির জন্য ফসল বয়ে এনেছে। খাগড়াছড়ি জেলায় আরো নারী ফুটবলার বের হবে প্রত্যাশা করি।

আরও পড়ুনঃ  ঝড়-বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

খাগড়াছড়ি পুলিশ সুপার নাইমুল হক বলেন, মনিকা, আনুচিং, অনাই ও তৃঞ্চা ওনা যে সম্মানটা আমাদেরর জন্য বয়ে এনে নিয়ে এসেছেন এটার অংশীদার বাংলাদের সবার। এখানে সবাই আনন্দিত। ওরা যে সম্মানটা নিয়ে এসেছে সেটা রক্ষা করতে হবে।

খাগড়াছড়ি জেলা অতিরিক্ত জেরা প্রশাসক ( সাবিক) ও খাগড়াছড়ি জেলা ত্রিয়া সংস্থার সহ-সভাপতি আবুসাইদ বলেন, আমাদের কৃতি ফুটলার তাঁদের পাশে আমরা ছিলাম। তাঁদের খোজ খরব নিয়েছি। তাঁদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধ্যমত তাঁদের পাশে দাঁড়ানোর চেষ্টা করা হয়েছে।

তিন পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী আসনের এমপি বাসন্তী চাকমা বলেন, আমরা সবাই খুশি তো, খুশি। এক জন্য সন্ত্রান ছেলে হোক মেয়ে হোক সমান সুযোগ দিতে হবে। আমরা তাঁদেরকে কৃতজ্ঞতা জানাই। খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবন আমরা যদি সুযোগ দিতে পারি অনিকা আনায়েরমত আরো অনেক সম্ভাবনাময় ফুটবলার আমরা পাব।

সংবাদটি শেয়ার করুন