রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সামনে কঠিন সময় -শামীম ওসমান

সামনে কঠিন সময় -শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, সামনে একটা কঠিন সময় আসতাছে। ওরা বাংলাদেশকে ধ্বংস করতে চায়। ওরা এখনো বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারে নাই। তিনি বলেন,আজ আমরা স্বাধীনতার পক্ষের শক্তি বিভক্ত হয়ে পড়েছি। এখন এক হওয়ার সময়। শুধু আওয়ামীলীগ নয়, দেশকে যারা ভালো বাসেন তাদের এক হওয়ার সময়।

শনিবার (২৭ আগস্ট) বিকালে নারায়ণগঞ্জ শহরে জেলা আওয়ামীগ কার্যালয়ের সামনে আয়োজিত বিশাল সমাবেশে তিনি এসব কথা বলেন। এই সমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবৎ বিভিন্ন স্থানে কর্মী সভা করেন সংসদ সদস্য শামীম ওসমান। নেতাকর্মীরা তার ডাকে সাড়া দিয়ে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হয়।
সমাবেশে হাজার হাজার জনতার সামনে তিনি বলেন, বিশ্বে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতির ফলে দেশের বর্তমান অবস্থা নিয়ে আপনারা সুযোগ নিতে চান।

বাংলাদেশকে ধ্বংস করবেন? আপনারা খেলবেন আমাদের সাথে? খেলতে চান, কবে খেলবেন বলেন। আমরাও খেলতে চাই। আপনারা খেলবেন ধ্বংসের পক্ষে, আমরা খেলব ধ্বংসের বিপক্ষে। আমরা আমাদের পূর্ব পুরুষদের মতো বাংলাদেশের মাথা উঁচু করার জন্য খেলব। আপনারা সাম্প্রদায়িকতার পক্ষে খেলবেন, আমরা খেলব অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে। আর যদি মনে করেন, সেই খেলায় জিতবেন। ডেট দেন, কবে খেলবেন। সারা বাংলাদেশে ঝামেলা করে লাভ কি, এক জায়গায় খেলি। নারায়ণগঞ্জে খেলি। কার কথায় খেলছেন, তারেক রহমান সাহেবের কথায় খেলছেন? লন্ডন থেকে নির্দেশ আসছে, আপনারা বাংলাদেশে বসে লাফাচ্ছেন।

আরও পড়ুনঃ  প্রকল্পে গতি বাড়াতে বিশেষ ব্যবস্থার পরামর্শ এডিবির

শামীম ওসমান বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে বলেছেন। আমাদের পুর্ব পুরুষরা রক্ত দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন। এখন দেশ আবারও বিপদে। বঙ্গবন্ধুহীন বাংলাদেশে রক্ত তো আমাদেরই দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হচ্ছে দাবি করে আওয়ামী লীগের এ সংসদ সদস্য বলেন,শেখ হাসিনা আমাদের ভবিষ্যত না। আমাদের ভবিষ্যৎ তো ছিল বঙ্গবন্ধু। তাকে হত্যা করে আমাদের স্বপ্নগুলোকে গুড়িয়ে দেওয়া হয়েছে। এখন শেখ হাসিনা আমাদের পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ, তাকে হত্যা করে আমাদের বাচ্চাদের ভবিষ্যৎ নষ্ট করতে চাচ্ছে। সামনে কঠিন সময় আসছে। এখন যে চক্রান্ত হচ্ছে তা শুধু আওয়ামী লীগকে হাটানোর জন্য না। এই ষড়যন্ত্র হচ্ছে আমাদের এই দেশকে অকার্যকর ও ব্যর্থ একটি রাষ্ট্রে পরিণত করার জন্য।

সমাবেশে সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি বাবু চন্দন শীল। এ সময় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ওয়াজেদ আলী খোকন ,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি সাজনু, এডভোকেট মাহমুদা মালা, জেলা মহিলা লীগের সভাপতি শিরিন বেগম, জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, সাবেক সভাপতি মোহসীন মিয়া, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী আল মামুনুর রশীদ প্রমুখ।

আরও পড়ুনঃ  অতিরিক্ত ভাড়া না নেবার আহ্বান সেতুমন্ত্রীর

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন