মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পিআইবিতে শোক দিবসের আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্টের সকল শহিদের স্মরণে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ২৫ আগস্ট) দুপুরে পিআইবি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

সভাপ্রধানের বক্তৃতায় তিনি ১৫ আগস্টের হত্যাকান্ডের নেপথ্যে যারা কাজ করেছে তাদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠনের কথা বলেন। আগস্টের ঘটনায় যারা কুশীলব তাদের মুখোশ উন্মোচনের জন্য তিনি তদন্ত কমিশন গঠনের উপর গুরুত্বারোপ করেন।

এসময় পিআইবি’র মহাপরিচালক আরো বলেন, কতটা নির্মম হলে নারী ও শিশুদের হত্যা করা যায়।
তিনি বলেন,১৫ আগস্টের হত্যাকান্ডে স্তব্ধ হয়ে যায় পুরো জাতি। জাফর ওয়াজেদ জাতির পিতাসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য শেষ করেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পিআইবি’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান,উপ-পরিচালক (প্রশাসন) মো.জাকির হোসেন,প্রশিক্ষণ বিভাগের সিনিয়র প্রশিক্ষক শেখ মজলিশ ফুয়াদ,অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক পংকজ কর্মকার,গবেষণা ও তথ্য সংরক্ষণ বিভাগের -গবেষণা বিশেষজ্ঞ ড.কামরুল হক,সিনিয়র রিসার্চ অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম কবীর,ফিচার বিভাগের সহকারী সম্পাদক মো.মিজানুর রহমান ও শাহেলা আক্তার,প্রকাশনা কর্মকর্তা সরদার মো.রেজাউল করিম,প্রকাশনা বিভাগের সহকারী সম্পাদক দুলাল কৃষ্ণ আচার্যসহ সকল পর্যায়ের কর্মকর্তা -কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সংসদের ইতিহাসে প্রথম বিশেষ অধিবেশন শুরু

সংবাদটি শেয়ার করুন