শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নেই বিএনপি, সরব আওয়ামী লীগ

মাঠে নেই বিএনপি, সরব আওয়ামী লীগ

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মিছিল ও সমাবেশ ঠেকাতে সকাল থেকে রাজপথ দখলে নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মোটর শোভাযাত্রা, বিক্ষোভ মিছিল, দলীয় কার্যালয় ও উপজেলার বিভিন্ন বাজারে অবস্থান কর্মসূচি নেয়ন সরকার দলীয় নেতা-কর্মীরা। এছাড়াও ইউনিয়ন পর্যায় অবস্থান নিতে দেখা গেছে। এদিকে দুপুর গড়িয়ে বিকাল হলেও কোথাও চোঁখে পড়েনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএপির) নেতাকর্মীদের। এছাড়াও সকাল থেকে মিরসরাই পৌর সদরে এলাকায় যেকোন ধরণের বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন ছিলো।

এদিকে সকাল ১১টায় উপজেলা যুবলীগের সহ-সভাপতি আশরাফুল কামাল মিঠুর নেতৃত্বে একটি মোটর শোভাযাত্রা বড়দারোগাহাট থেকে শুরু করে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিণ করে কমলদহ বাজারে গিয়ে শেষ হয়। সাড়ে ১১ টায় মিরসরাই পৌরসদরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জাফর উদ্দিন, প্যানেল মেয়র শাখের ইসলাম রাজু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা, যুগ্ম আহবায়ক জাফর ইকবাল নাহিদ ও আরিফুর রহমান সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন ও মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টারের নেতৃত্বে আবুতোরাব বাজারে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে দেখা গেছে নেতাকর্মীদের।

উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী বলেন, আমরা শন্তিপূর্ণভাবে দলীয় কর্মসূচি পালনের জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়েছিলাম। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। তারপরও আমরা যথা সময়ে ঘরোয়াভাবে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। আগামী ৩০ আগস্ট পর্যন্ত এ কর্মসূচী অব্যাহত থাকবে।

আরও পড়ুনঃ  শিবালয়ে খাদ্য সহায়তা নিয়ে মানুষের দুয়ারে ইউএনও , এসিল্যান্ড

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বিএনপি জামায়াত আবারো জ্বালাও পোড়াও করে জনগনের জানমালের ক্ষতি করতে চায়। শান্তিপূর্ন মিরসরাইকে অশান্ত করার পাঁয়তারা করছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন বলেন, বিএনপি কর্মসূচী পালনের জন্য আমাদের থেকে কোন অনুমতি নেয়নি। নিয়মিত ডিউটির অংশ হিসেবে পুলিশ টহল দিচ্ছে। যে কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে আমরা প্রস্তুত রয়েছি।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন