শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরসরাইয়ে ‘জীনের বাদশা’ আটক

মিরসরাইয়ে ‘জীনের বাদশা’ আটক

মিরসরাইয়ে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে ১ লাখ টাকা নিতে এসে ধরা পড়েছেন কথিত জিনের বাদশা নামধারী রাকিব শেখ (২৪)। মোবাইল ফোনে প্রতারণার মাধ্যমে প্রথম ধাপে ২০ হাজার টাকা হাতিয়ে নেয়ার পর ২য় ধাপে টাকা নিতে আসলে জনতার হাতে আটক হন তিনি। রাকিব শেখ গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মারিয়া কাটুপাড়া এলাকার মৃত আলী আহম্মদ শেখের পুত্র। ঘটনাটি ঘটেছে মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী দীঘিরপাড়া গ্রামে।

গত শনিবার মায়ানী এলাকার প্রবাসী আনোয়ার হোসেনের স্ত্রী নিলুফা ইয়াসমিনকে একটি স্বর্ণের মূর্তি দেয়ার কথা বলে ১ লাখ ২০ হাজার টাকা চান প্রতারক রাকিব। এসময় মহিলাটি প্রতারণার বিষয়ে বুঝতে পেরে আশেপাশের লোকজনকে জানায়। সন্ধ্যার পর জিনের বাদশা পরিচয়ধারী রাকিব নকল স্বর্ণের মূর্তি হস্তান্তর করতে এলে স্থানীয়রা তাকে আটক করে মিরসরাই থানা পুলিশের কাছে সোপর্দ করে।

প্রবাসীর স্ত্রী নিলুফা ইয়াসমিন জানায়, ১০ আগস্ট মধ্যরাতে তার ব্যক্তিগত মোবাইলে কল দেন কথিত জীনের বাদশা রাকিব শেখ। এসময় তাকে ভাগ্যবতি বলে ৫১০০ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে আবারো অধিক পরিমাণ টাকা চাওয়ায় ও প্রতারকের কথাবার্তার ধাঁচে তিনি বুঝতে পারেন লোকটি প্রতারক।

মিরসরাই উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আবুল হোসেন বাবুল বলেন, মোবাইলে আমার এলাকার এক মহিলার সাথে প্রতরণার বিষয়টি শোনার পর কথিত জীনের বাদশকে ধরার জন্য ফাঁদ পাতা হয়। আগে থেকে পরিকল্পনা অনুযায়ী একটি বিদ্যুতের খুঁটির নিচে টাকা রাখা থাকে। সেখানে স্বর্ণের মূর্তি রেখে টাকাগুলো বুঝে নেবে কথিত জীনের বাদশা। পরিকল্পনা অনুযায়ী সন্ধ্যায় টাকা নিতে আসলে তাকে সবাই ধরে ফেলে। এরপর থানায় খবর দিলে রাতে পুলিশ এসে নিয়ে যায়।

আরও পড়ুনঃ  জয়পুরহাটে পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু

মিরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন বলেন, মায়ানীর দীঘিরপাড়া এলাকার লোকজন একজন প্রতারক আটক করে থানায় সোপর্দ করে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে মায়ানী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য মো. শহীদ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। এসময় তার কাছ থেকে একটি পিতলের মূর্তি, একটি তসবিহ, একটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন