শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্রুত রায় কার্যকরের দাবি

দ্রুত রায় কার্যকরের দাবি

সারাদেশে গ্রেনেড হামলা দিবস পালিত

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। এ ঘটনায় নিহত হন ২৪ জন। আহত হন আওয়ামী লীগের কয়েকশ নেতাকর্মী। দেশের বিভিন্ন জেলায় গতকাল রোববার নানা কর্মসূচির মধ্যদিয়ে গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন সমূহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। এর মধ্যে ছিল-পুষ্পস্তক অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিল। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন।

গাজীপুর ব্যুরো : বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হলে মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে। জনগণের সঙ্গে ক্ষমতা দেখাবেন না। কারণ, দেশকে ভালোবেসে, দেশের মানুষকে ভালোবেসে রাজনীতি করতে হলে বার বার জনগণের কাছে যেতে হবে। বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎবার্ষিকী, জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি এসব কথা বলেন। দুপুরে শ্রীপুর পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অয়োজনে কেওয়া পশ্চিম খন্ড দারগারচালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। শ্রীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আল মোল্লার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর রশীদ ফরিদ, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ।

আরও পড়ুনঃ  ধ্যান ভাঙিয়ে দেবে করারোপ!

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে পটুয়াখালীর মির্জাগঞ্জে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন। সকালে উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগ কার্যালয় গিয়ে দোয়া ও আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আত্হার উদ্দিন আহমেদ। উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন সবুজ মৃধার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, আব্দুল বারেক শিকদার, আনোয়ার হোসেন খান ও সুবল চন্দ্র দেবনাথ প্রমুখ। এ সময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ ও কৃষকলীগের কয়েকশো নেতাকর্মী উপস্থিত ছিলেন। বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যারা পলাতক রয়েছে তাদের দ্রুত দেশে এনে রায় কার্যকর করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মোনাজাত আনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মাহাবুবুর রহমান তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলার আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, সহ-সভাপতি অধ্যক্ষ সৈযদ নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মনজুরুল আলম, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল খান প্রমুখ। পরে ২০০৪ সালে ২১ আগষ্ট গেনেট হামলায় নিহতের স্মরণে দোয়া মোনাজাত আনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  পতেঙ্গার প্রস্তাবিত বে-টার্মিনাল রেলওয়ে সংযোগের কাজ শুরু

কতোয়ালি (চট্টগ্রাম) প্রতিনিধি : ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চট্টগ্রাম নগরীর মুসলিম হাই স্কুলের শহীদ মিনার প্রাঙ্গণে কোতোয়ালী থানা ছাত্রলীগের উদ্যোগে প্রদীপ প্রজ্জলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কোতোয়ালী থানা ছাত্রলীগের সভাপতি অনিন্দ্য দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহিম আল শাহরিয়ারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কোতোয়ালী থানা ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান শুভ, মিরাজ ফারাবী চৌধুরী, আবু তৈয়ব মিজান, আনিসুর রহমান আলভী, জিসান রাজ দে, আতাউর রাব্বী, জাবেদ আলী রায়হান প্রমুখ। বক্তরা বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় মদদে এবং খুনি তারেকের নির্দেশনায় হত্যার উদ্দেশ্যে গ্রেনেড নিক্ষেপ করা হয়। এ হামলায় মহিলা আওয়ামী লীগ সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত ও অসংখ্য নেতাকর্মী আহত হয়।

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : দিবসটি স্মরণে রোববার সকাল ৮টায় ঈশ্বরদী শহরের স্টেশন রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, যুগ্ম সম্পাদক মুরাদ মালিথা, ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছহাক আলী মালিথা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলিসহ অন্যান্য নেতকর্মীরা।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন