শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কোলাপাড়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের সম্পত্তি দখলের অভিযোগ

কোলাপাড়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের সম্পত্তি দখলের অভিযোগ

শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের জায়গা দখলের অভিযোগ উঠেছে। ব্রাহ্মণ পাইকসা গ্রামে অবস্থিত স্বাস্থ্য কেন্দ্রটির জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ ও গাছ কর্তনের অভিযোগ উঠেছে একই এলাকার মৃত সফি মিয়ার পুত্র নাসির উদ্দিনের বিরুদ্ধে। সরকারি প্রতিষ্ঠানের জায়গা দখলমুক্ত করার লক্ষ্যে স্থানীয় ইউপি সদস্যগণ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছেন।

সূত্রমতে জানা যায়, ১৯৮৬ সালে ব্রাহ্মণ পাইসা গ্রামের সফি মিয়া ও নুরেল হোসেন খা নামে ব্যক্তি ১০০ শতাংশ জমি কোলাপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের জন্য দান করেন। দলিল নং-২১৩৭। আরএস ২৯২ দাগে দানকৃত মোট সম্পত্তির মধ্যে খাস খতিয়ানে ২৫ শতাংশ জমি রয়েছে। সরকার স্বাস্থ্যকেন্দ্রটি প্রতিষ্ঠা করার পর থেকে ইউনিয়নবাসী এখানে চিকিৎসাসেবা নিতে আসছেন। কিছুদিন আগে দাতা সফি মিয়ার পুত্র নাসিরউদ্দিন স্বাস্থ্যকেন্দ্রের ৩টি কড়ই গাছ কেটে নেন। এছাড়া প্রতিষ্ঠানটির জায়গা দখল করে বসবাসের জন্য পাকা স্থাপনা নির্মাণ শুরু করছেন। সরকার ও জনগণের স্বার্থ সংশ্লিষ্ট জায়গাটি দখলদারের হাত থেকে রক্ষার জন্য কোলাপাড়া ইউপি সদস্য আকরাম হোসেন শিবলু, মাহবুব আলম, দীলিপ কুমার চক্রবর্তী নাজমুল হক সুমন, নজরুল ইসলাম,  মাহবুব মিয়া, শিখা বেগম, নাহিদা আক্তার মুন্নী জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন।

স্থানীয় ইউপি সদস্যগণরা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শ্রীনগর উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরগুলোতে অভিযোগপত্রের অনুলিপি দেওয়া হয়েছে। আশা করছি এ ব্যাপারে সংশ্লিষ্ট কমৃকর্তারা দ্রুত ব্যবস্থা নিবেন। সরেজমিনে গিয়ে সাক্ষাৎ না পাওয়ায় মো. নাসিরউদ্দিনের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। প্রতিবেশীরা জানিয়েছেন নাসিউদ্দিন ঢাকায় থাকেন। তিনি গ্রামে কম আসেন।

আরও পড়ুনঃ  ডাক্তার-নার্সদের ৬শ’এন-৯৫ মাস্ক প্রদান জেলা পরিষদের

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তোহা মো. শাকিল জানান, আবেদনের অনুলিপি হাতে পেয়েছি। বিষয়টি পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেখবেন। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী মমতাজ বেগম জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তাদের দেয়া নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন