শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদপুরে ফের বিআরটিসির বাস চলাচল শুরু

ফরিদপুরে ফের বিআরটিসির বাস চলাচল শুরু

অবশেষে প্রশাসনের নির্দেশে ফের ফরিদপুরের বোয়ালমারী থেকে ঢাকার উদ্দেশ্যে চালু হলো বিআরটিসির বাস। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বোয়ালমারী থেকে ফের রাজধানীর গুলিস্তানের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা রয়েছে বিআরটিসির একটি বাস।

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর ফের বাস চলাচলের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছেন। সহকারী পুলিশ সুপার সুমন কর বলেন, মন্ত্রণালয়ের ও বিআরটিসি কর্তৃপক্ষের নির্দেশ আছে। তাই, আইগত কোনো সমস্যা না থাকলে আপাতত বাস চলাচলে আর কোনো বাঁধা নেই। বিআরটিসিকে ফের বাস চালাতে বলা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, বাস মালিক সমিতির সঙ্গে কথা বলেছি। বিআরটিসির বাস চলাচলে তাদেরও কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন। তবে, এছাড়া বিআরটিসির বাস কেন চলবেনা? এ সংক্রান্ত কাগজপত্র মালিক সমিতির লোকজনদের প্রশাসনকে দেখাতে বলা হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, এ ব্যাপারে ফের কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেওয়া হবে।

এব্যাপারে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এ সংক্রান্ত তেমন কোনো নির্দেশনা আমাদের কাছে আসেনি। তবে, উদ্বুদ্ধ পরিবেশ নিরসনে বাস মালিক সমিতি ও প্রশাসন কাজ করছে। আশা করছি, দ্রুতই এ সমস্যার সমাধান হবে। তবে, আমরা কোনো যাত্রী সাধারণের ভোগান্তি হোক এরকম কোনো পরিস্থিতি সৃষ্টি করতে দিবোনা। তাছাড়া বিআরটিসির বাস চলাচলের ক্ষেত্রে সরকারের পরিবহণ আইনে মালিক সমিতির রুট পারমিটের কোনো প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন এ জেলা প্রশাসক।

আরও পড়ুনঃ  চাচাতো বোনকে ধর্ষণের পর গলাটিপে হত্যা!

এদিকে বোয়ালমারী-ভাঙ্গা-ঢাকা মহাসড়কে বিআরটিসির বাস চলাচল বন্ধ করার প্রতিবাদে ও ফের বাস চলাচলের দাবিতে ২১টি সংগঠন মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকালে বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাঝকান্দি ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের ওপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে ফের বিআরটিসির বাস চালুর জন্য ‘একুশ সংগঠনের ২৪ ঘন্টার আল্টিমেটাম’ দেওয়া হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে তমুল প্রতিবাদ।

অন্যদিকে, এ ঘটনা নিয়ে গত বুধবার ফরিদপুর থেকে বিআরটিসি বাস চলাচল বন্ধ করে দিল মালিক সমিতি ও  গতকাল বৃহস্পতিবার ফরিদপুরে বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে ২১টি সংগঠনের মানববন্ধন শিরোনামে দুটি সংবাদ প্রকাশিত হয় বিভিন্ন সংবাদমাধ্যমে।

প্রসঙ্গ, পদ্মাসেতু চালু হওয়ার পর ফরিদপুরের বিভিন্ন উপজেলা থেকে দাবি ওঠে বিআরটিসি বাস চলাচলের। সেই দাবির প্রেক্ষিতে ও স্থানীয়দের দাবির মুখে গত ৯ আগস্ট জেলার বোয়ালমারী থেকে বিআরটিসি বাস চালু করে কর্তৃপক্ষ। উদ্বোধনের পরদিন গত বুধবার সকাল ৭টায় বোয়ালমারী বাস টার্মিনাল থেকে যাত্রী নিয়ে ঢাকা গুলিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হয় একটি বিআরটিসির বাস। পথিমধ্যে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে বাসটি আটকে দেয় বাস মালিক সমিতির লোকজন। বাস থেকে নামিয়ে দেয়া হয় যাত্রীদের। ফলে চরম বিপাকে পড়েন বাসটির যাত্রীরা। পরে বন্ধ হয়ে যায় বিআরটিসির বাস চলাচল।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন