শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তেল-নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার বিক্ষোভ

তেল-নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার বিক্ষোভ

জ্বালানী তেল ও নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয় পার্টি। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টায় পার্টির উপজেলা কার্যালয় থেকে মিছিল বের করে শহর প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আহ্বায়ক শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাপা’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক যুগ্ম সম্পাদক ফয়সাল দিদার দিপু, সৈয়দপুর পৌর কমিটির সদস্য সদস্য সচিব রাকিব খান, যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন, জেলা যুব সংহতির সভাপতি রওশন মাহানামা, স্বেচ্ছাসেবক পার্টির উপজেলা আহ্বায়ক শফিউল আলম সুজন প্রমুখ।

বক্তারা বলেন, রাতের আধারে হঠাৎ করে সকল জ্বালানি তেলের মূল্য শতকরা ৫১ ভাগ বৃদ্ধি করাটা অমানবিক ও অস্বাভাবিক। এমনিতে নিত্যপণ্যের উর্ধমূল্যের কারণে জনগণের নাভিশ্বাস অবস্থা। মানুষ ঠিকমত খেয়ে পড়ে বাঁচতে পারছেনা। গ্যাস, বিদ্যুতের দাম বাড়ায় এবং লোডশেডিংয়ে অতিষ্ঠ। সেই মূহুর্ততে এভাবে ডিজেল, পেট্রোল ও অকটেনের দাম বাড়ানো কোনভাবেই মেনে যায়না। এটা খুবই অবিবেচক সিদ্ধান্ত। বিশেষ করে যখন সারাবিশ্বে দাম কমেছে।

তারা আরও বলেন, তেলের মূল্যবৃদ্ধির ফলে সবকিছুর দাম আবারও বাড়বে। এতে জীবনযাপন অত্যন্ত কষ্টদায়ক ও অসহনীয় পর্যায়ে পৌছাবে। কিন্তু কেন এই দূর্ভোগে ফেলা হচ্ছে দেশবাসীকে। লুটপাট করে অর্থপাচারের মাধ্যমে নিজেদের আখের গোছানোর জন্যই এই জনবিরোধী অবস্থান সরকারের। জাতীয় পার্টি এমন আচরণে ক্ষুব্ধ। কারণ আমরা জনগণের জন্য রাজনীতি করি। তাই মানুষের অসুবিধা সৃষ্টি করে এধরনের কর্মকাণ্ডকে কোনোভাবেই সমর্থন করতে পারিনা। অনতিবিলম্বে তেলসহ সব দ্রব্যসামগ্রীর দাম কমানোর দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রূপগঞ্জে কুখ্যাত সন্ত্রাসী কাউসার ডাকাত গ্রেফতার

সংবাদটি শেয়ার করুন