শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির অভিযোগে পেরুল উত্তর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

দুর্নীতির অভিযোগে পেরুল উত্তর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন পরিষদের ১১ জন সদস্য। গত ৮ আগষ্ট অনাস্থা প্রদানকারী ইউপি সদস্যদের স্বাক্ষরিত একটি পত্র সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়।

অনাস্থাপত্রে অভিযোগ করা হয়, ইউপি চেয়ারম্যান আবুল বাশার ইউনিয়ন পরিষদের উন্নয়ন তহবিল, কাবিখা, এলজিএসপি, বাড়ির ট্যাক্স, ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স, ১ শতাংশ বাজার উন্নয়ন বরাদ্দের অর্থসহ সকল উন্নয়ন কর্মকাণ্ডে ইউপি সদস্যদের না জানিয়ে সভাপতি করে বিল-ভাউচার করেছেন নিজের মতো করে। এখনো অধিকাংশ প্রকল্পের কাজ অসম্পূর্ণ রয়েছে। পাশাপাশি স্বাক্ষর জালিয়াতি করে নিজেই বরাদ্দের অর্থ উত্তোলন করছেন। এছাড়াও ১১ জন ইউপি সদস্যদের মাসিক ভাতা বাবদ প্রায় ৩১ লক্ষাধিক টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ তোলেন তারা। অভিযোগে আরও বলা হয়, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বয়স্কভাতা, বিধবা ও পঙ্গু ভাতাসহ বিভিন্ন ভাতা আত্মসাতের গুরুত্বর অভিযোগ রয়েছে। এছাড়া অনাস্থা প্রস্তাবের অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের কুমিল্লার উপ-পরিচালক, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান, লালমাই উপজেলা নির্বাহী কর্মকতার কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

এদিকে, দুর্নীতির অভিযোগের বিষয়ে গত সোমবার স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে পেরুল উত্তর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করেছেন অভিযোগকারী ইউপি সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোজাম্মেল হক, দিলীপ চন্দ্র সিংহ, শহীদুর রহমান, মোকসেদ আলী, তাজুল ইসলাম, আনোয়ার হোসেন, মাহাবুবুল আলম, এনায়েত উল্যাহ, বিউটি রানী সিংহ, মমতাজ বেগম, জহুরা বেগম।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চিনি কালোবাজারে বিক্রির অভিযোগ

সংবাদটি শেয়ার করুন