শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
ডুবন্ত সেতু--

পানির নিচে ৩০ লাখ টাকার সেতু

পানির নিচে ৩০ লাখ টাকার সেতু
  • ভোগান্তিতে পাঁচ গ্রামের মানুষ

পাঁচ বছর আগে বন্যায় দেবে গেছে ৩০ লাখ টাকার একটি সেতু। বর্ষাকালে সেই সেতুর অর্ধেকের বেশি অংশ পানিতে নিমজ্জিত থাকে। দীর্ঘ ৫ বছরে সেতুটির সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগ ও ঝুঁকি নিয়ে চলাচল করছে শিক্ষক শিক্ষার্থীসহ পাঁচ গ্রামের মানুষ। সেতুটির অবস্থান লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়েনের ৪ নং ওয়ার্ডের পূর্বপাড়ায়। দীর্ঘ ৫ বছর অতিবাহিত হয়ে গেলে সেতুটি সংস্কারের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বর্ষা মৌসুম আসলে সীমাহীন দুর্ভোগ আর ভোগান্তিতে পড়েন ওই এলাকার মানুষজন।

সেতুটি দিয়ে পূর্বপাড়া, আমিনগঞ্জ, মটেরপাড়সহ বেশ কয়েকটি গ্রামের মানুষকে ঝুঁকিপূর্ণ এ সেতু পার হয়ে বিভিন্ন জায়গায় যেতে হয়। ইউপি সদস্য রাকিবুল ইসলাম পলাশ বলেন, ব্রীজটি ভেঙ্গে যাওয়ার কারণে পথচারীদের ৬ থেকে ৭ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হয়। তাছাড়া ছেলে মেয়েদের স্কুলে যেতে হয় অনেক কষ্ট করে।

এ বিষয় উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে সেতুটি নির্মিত হয়েছিল। ব্রীজটি পরিদর্শন করেছি। সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ মহোদয়ের সুপারিশ নিয়ে মন্ত্রণালায়ে প্রেরণ করা হয়েছে। সেতুটি মেরামতের বরাদ্দ পেলে দ্রুত কাজ শুরু করা হবে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনায় আক্রান্ত হওয়ার নতুন লক্ষণ চিহ্নিত

সংবাদটি শেয়ার করুন