শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কলাপাড়ায় স্লিপার কোচ চালু

কলাপাড়ায় স্লিপার কোচ চালু

পটুয়াখালীর কলাপাড়ায় প্রথম বারের মতো চালু হয়েছে অত্যাধুনিক ডাবল ডেকার স্লিপার কোচ। যাত্রীদের সর্বাধিক নিরাপত্তা ও আরামদায়কের কথা চিন্তা করে এয়ারকন্ডিশন সুবিধাসহ স্লিপার কোচ ব্যবস্থা চালু করেছে ইউরো কোচ। গতকাল সোমবার সকালে ইউরো স্লিপার কোচ প্রথম বারের মত কুয়াকাটা থেকে ঢাকার উদ্দেশ্যে তার যাত্রা শুরু করেছে।

কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার কলাপাড়া বাস টার্মিনাল হতে এ কোচ যাত্রার শুভ উদ্বোধন করেন। উইরো কোচ’র কলাপাড়া কাউন্টার ইনচার্জ মো. জব্বার সরদার জানান, পদ্মা সেতু চালু হওয়ায় ভ্রমন পিপাসুদের ঢল পড়েছে সাগরকণ্যা কুয়াকাটায়। উন্নত কোচ সার্ভিসের অভাবে অনেক যাত্রী ও ভ্রমণকারীরা এতদিন কুয়াকাটা আসার ইচ্ছে থাকলেও আসতে চাইতো না। তাদের কথা মাথা রেখেই আমরা এ সর্বপ্রথম স্লিপার কোচ চালু করেছি। যাত্রীদের সর্বাধিক সুবিধার কথা মাথায় রেখে এয়ারকন্ডিশনসহ ফ্রি ওয়াইফাই ও সিসি ক্যামেরার ব্যবস্থাও রয়েছে। এতে যাত্রীরা অত্যান্ত স্বাচ্ছন্দের সঙ্গে ঢাকা থেকে কুয়াকাটা যাতায়ত করতে পারবে। এটি কুয়াকাটা থেকে ঢাকার আবদুল্লাহপুর পর্যন্ত প্রতিদিন চলাচল করবে। তিনি আরও জানান, প্রাথমিকভাবে এ কোচে যাতায়তের জন্য সিঙ্গেল কেবিন পনের’শ ও ডাবল কেবিন তিন হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। তবে দ্রব্যমূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে পরবর্তীতে এ ভাড়া কমানো বা বাড়ানো হতে পারে।

কলাপাড়া পৌর মেয়র বিপুল হাওলাদার বলেন, এরকম একটি কোচ সার্ভিস পেয়ে আমরা সবাই খুশি। এতদিন অনেকেই ভালো একটি সার্ভিস ব্যবস্থার জন্য কুয়াকাটা আসার মন থাকলেও আসতে চাইতো না। কিন্তু এখন এ স্লিপার কোচ চালু হওয়ায় সে সমস্যার সমাধান হয়েছে বলে আমি মনে করছি। শোকের মাসে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া করতে তিনি সকলের প্রতি আহ্ববান জানান। উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া মোনাজাত পরিচালনা করেন কলাপাড়া বাস স্ট্যান্ড সংলগ্ন মসজিদুল আহমেদ জামে মসজিদের খতিব মাওলানা আসাদুজ্জামান ইউসুফ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে সার সংকট নেই, গুজব ছড়াচ্ছে বিএনপি

সংবাদটি শেয়ার করুন