শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতের সড়কে প্রবাসীর মৃত্যু

আমিরাতের সড়কে প্রবাসীর মৃত্যু

সংযুক্ত আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো মিরসরাইয়ের কামাল উদ্দিনের। জীবিকার তাগিদে দেশ ছেড়ে কামাল পাড়ি জমিয়েছিলেন আরব আমিরাতে। সকল স্বপ্ন ধুলিস্যাৎ করে কামালের নিথর দেহ অবশেষে কফিনবন্দী হয়ে ফিরেছে বাড়িতে। দুটি ফুটফুটে শিশুকে এতিম করে কামাল লাশ হয়ে ঘুমিয়ে আছে বাড়ির আঙিনায়। তার প্রাণহীন দেহকে ঘিরে পড়েছে কান্নার রোল।

আকাশ বাতাস ধ্বনিত করে আহাজারি করছে স্ত্রী ও মা। চারপাশে ঘুরঘুর করছে অবুঝ দুটো শিশু।

গত ২ আগস্ট রাতে সংযুক্ত আরব আমিরাতে সড়ক দুর্ঘটনায় নিহত হন প্রবাসী কামাল উদ্দিন। কামাল মিরসরাই উপজেলার ৭ নং কাটাছরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড বাড়িয়াখালী এলাকার সাত ভাইর বাড়ির মো. নিজাম উদ্দিনের পুত্র। ওই রাতে আজমান শহরে রাস্তা পার হওয়ার সময় গাড়ি চাপায় সে মারা যায়। শনিবার তাঁর কফিন দেশে নিয়ে আসা হয়েছে। একইদিন বাদে আসর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় কামালকে।

দরিদ্র পরিবারে জন্ম নেয়া কামালের পড়াশোনার প্রবল স্বপ্ন থাকলেও পেরোতে পারেনি প্রাইমারী স্কুলে গন্ডি। অভাব অনটনে কাটে তার শৈশব ও কৈশর। অবশেষে পরিবারের হাল ধরতে জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি জমালেন। সেখানেও খুব বেশি ভালো অবস্থায় ছিলো না। তারপরও যা আয় করেছেন তা দিয়ে মা-বাবা, স্ত্রী, সন্তান নিয়ে কোনভাবে চলে যাচ্ছিলো কামালের সংসার। হঠাৎ এক আচমকা ঝড় যেন সব তছনছ করে দিয়েছে। এতিম হয়ে গেলো দুটি অবুঝ কন্যা সন্তান। বিধবা হয়ে গেলো স্ত্রী। সন্তানহারা হয়ে গেলো মা-বাবা। প্রবাসী কামাল উদ্দিন ও পারভিন আক্তার শিল্পীর বিয়ে হয় ৮ বছর আগে। এক বছর পর তাদের প্রথম কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। নাম ফাহমিদা আক্তার কলি (৭)। ছোট মেয়ের নাম বিবি মরিয়ম (৩)।

আরও পড়ুনঃ  বানভাসির মুখে হাসি

পরিবারের সূত্রে জানা যায়, শনিবার চট্টগ্রাম শাহ আমানত আন্তার্জাতিক বিমান বন্দর দিয়ে একটি বিমানে করে কামালের কফিন আনা হয়। এরপর এ্যাম্বুলেন্স যোগে লাশ বাড়িতে আনার পর বাদে আসর জানাযা শেষে দাফন করা হয়েছে।

৭ নং কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন বলেন, দুবাইতে সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া কামালকে আজ দাফন করা হয়েছে। লাশ দেশে প্রয়োজনীয় কাগজপত্র পরিষদ থেকে আমি ব্যবস্থা করে দিয়েছি।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন