শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষতিকর রাসয়নিক রং সামুদ্রিক মাছে

ক্ষতিকর রাসয়নিক রং সামুদ্রিক মাছে
  • বাগেরহাট কেবি মৎস্য আড়তের দুই ব্যাবসায়ীকে জরিমানা

বাগেরহাট পৌর শহরের পাইকারি মাছের বাজার কেবি মৎস্য আড়তে সামুদ্রিক মাছে রাসায়নিক রং মিশ্রনকালে হাতে-নাতে ধরা দুই মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গোপন খবরের ভিত্তিতে রোববার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরানের নেতৃত্বে  কেবি মৎস্য আড়তে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনাকালে ওই আড়তে সাদা রংয়ের জাভা, ভোলা ও তুলার ডাটি নামক সামুদ্রিক মাছে রাসায়নিক ক্ষতিকর রং মিশিয়ে রঙিন করে বিক্রি করার অভিযোগে মৎস্য ব্যবসায়ী আবুল কালামকে ১০ হাজার টাকা ও অপর ব্যবসায়ী এমাদুল সরদারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

এ বিষয়ে আব্দুল্লাহ আল ইমরান বলেন,  মানবদেহের জন্য ক্ষতিকর রং মাছে মিশ্রন করার দায়ে কেবি মাছ বাজারের দুইজন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা  করা হয়। পরবর্তীতে ক্ষতিকর রং মেশানো মাছ ধবংস করা হয়। পরে ওই বাজারের উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়। এদিন অভিযানে সহযোগিতা করেন নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজধানীতে সড়কের শৃঙ্খলা ফেরাতে প্রয়োজন রুট রেশনালাইজেশন

সংবাদটি শেয়ার করুন