বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

‘আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সম্পাদিত ‘আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান চন্দ্রাবতী একাডেমি আয়োজিত প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক, এমপি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বক্তারা বলেন, বাংলাদেশের সক্ষমতার প্রতীক, বাংলাদেশের মানুষের স্বপ্নের পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় বাস্তবায়ন সম্ভব হয়েছে। পদ্মা সেতু বাস্তবায়নের নানাদিক তুলে ধরে প্রকাশিত এই গ্রন্থটি বাংলাদেশের উন্নয়ন ইতিহাসে অনন্য এক দলিল হিসেবে বিবেচিত হবে বলে তারা উল্লেখ করেন। বাংলাদেশের ঐতিহাসিক এই অর্জনের বিভিন্ন দিক বিশিষ্ট ব্যক্তিবর্গের লেখনির মাধ্যমে এ গ্রন্থে তুলে ধরার জন্য বক্তারা পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে ধন্যবাদ জানান।

‘আমাদের অর্থে আমাদের পদ্মা সেতু’ গ্রন্থটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করেছেন এ গ্রন্থের সম্পাদক পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট, এ বিষয়ে অভিজ্ঞ এবং বিশিষ্টজনদের সাক্ষাৎকার, প্রবন্ধ, কবিতা ও গান গ্রন্থটিতে সন্নিবেশিত হয়েছে। এগুলোর মধ্যে পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত দুইটি ভাষণ, বিশিষ্টজনদের লেখা ৫১টি প্রবন্ধ, ১০টি কবিতা ও ছড়া, ৩টি গান ও ৪টি সাক্ষাৎকার রয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রন্থটির প্রকাশক, চন্দ্রাবতী একাডেমির স্বত্ত্বাধিকারী কামরুজ্জামান খন্দকার কাজল। অনুষ্ঠানের শুরুতে পদ্মা সেতু বিষয়ক একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে গ্রন্থটিতে প্রকাশিত প্রবন্ধের লেখকগণ, সরকারি ও বেসরকারি সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  লালপুরের চেয়ারম্যান প্রার্থী আনছারুলের মাস্ক বিতরণ

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন