রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

চলন্ত ট্রেনের ধাক্কায় নিহত ৫, আহত ২০

চলন্ত ট্রেনের ধাক্কায় নিহত ৫, আহত ২০

গাজীপুরের শ্রীপুরে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত ৫ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গাজীপুরের শ্রীপুর উপজেলার মাইজপাড়া (কমলাদিঘী) এলাকায় ট্রেন ও গামর্ন্টেস শ্রমিকবাহী বাসের এ দুর্ঘটনা ঘটে। গতকাল রবিবার সকাল সাড়ে সাতটায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন ট্রেনের ইঞ্জিনের সামনে বসা ছিল। অপর দুইজনের মধ্যে এজন বাসের চালক এবং অপরজন গার্মেন্টস শ্রমিক প্রিয়া।

দুর্ঘটনার খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম সকাল সাড়ে ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতদের তিনজনই পুরুষ এবং তারা ট্রেনের ঈঞ্জিনের সম্মুখভাগে বসা ছিলেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়া আহতরা হলেন নিরুফা (৪১), জাহিদ (২৪), আরমান (১৭), নাঈম (১৯), পারভেজ(৩৪), মাসুম (১৮), ফারজানা (২০), বেবী(৪০), রেশমী (৩০), বিল্লাল (২০), হালিমা (২৪), মাহফুজ(২৫), শিপন (১৭), হাবিবুল্লাহ (১৬), সুলেমা (১৯)। আহতদের বেশিরভাগ বাসযাত্রী ও তারা শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের জামাান ফ্যাশন লিমিেিটড কারখানার শ্রমিক।

ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ীর উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের বরাত দিয়ে জানান, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে জামান ফ্যাশন লিমিেিটড কারখানার শ্রমিকবহনকারী একটি বাস ঢাকা-ময়মনসিংহ রেল সড়কের শ্রীপুর উপজেলার মাইজপাড়া এলাকার লেবেল ক্রসিং অতিক্রমের সময় চলন্ত ট্রেনের ধাক্কা লাগে। এত বাসটি দুমড়ে-মুচড়ে গিয়ে রেললাইনের পাশে পড়ে গেলে স্থানীয়রা বাস যাত্রীদের উদ্ধার করে। দুর্ঘটনায় আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ময়মনসিংহ ও মেডিকেল কলেজ হাসপাতালে পঠানো হয়েছে।

আরও পড়ুনঃ  অর্থনৈতিক চাকা সচ্ছল রাখতে কৃষকদের ভূমিকা অনেত: এমপি বাবু

তিনি আরও জানান, বাসটি লেবেলক্রসিং অতিক্রমের সময় কোনো কিছু বুঝে উঠার আগেই ঢাকা থেকে ছেড়ে আসা নেত্রকোণার জাজিরাগামী বলাকা কমিউটার এক্সপ্রেস চলন্ত ট্রেনটি ধাক্কা দিলে বাসটি উল্টে উল্টে গিয়ে রেললাইন পাশেই পড়ে যায়। এসময় ট্রেনের ইঞ্জিনের সম্মুুখভাগে বসে থাকা কমপক্ষে ৩ জন নিহত হয়। এ ঘটনায় বাসের কমপক্ষে ২০জন শ্রমিক আহত হন। দুর্ঘটনার সময় লেবেল ক্রসিংয়ের সিগন্যাল বার নামানো হয়নি এবং গেটে কোনো গেটম্যান ছিলেন না বলেও জানান প্রত্যক্ষদর্শীরা।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত ডা. জান্নাতুন নাঈম জানান, আহত ১৫জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত ৬জনকে ঢাকা ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাপসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান জানান, নিহতদের প্রত্যেককের পরিবারকে ২০ হাজার টাকা এবং আহতদেরকে চিকিৎসার জন্য ১০ হাজার টাকা দেওয়া হবে। 

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন