শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
কলাপাড়ায় বেড়ি বাঁধের চার স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার আশংঙ্কা

ঢেউয়ের তাণ্ডবে ভাঙছে বাঁধ

ঢেউয়ের তাণ্ডবে ভাঙছে বাঁধ

পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চর বালিয়াতলী গ্রামের বেড়ি বাঁধের চারটি স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার শংঙ্কা দেখা দিয়েছে। ঘূর্নিঝড় আম্ফানের কারণে ক্ষতিগ্রস্ত সাগর মোহনায় অবস্থিত বালিয়াতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চর বালিয়াতলী গ্রামের পানি উন্নয়ন বোর্ডের ৪৭/৪ নং পোল্ডারের বেড়ি বাঁধটির চারটি স্থানে আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এবার পূর্ণিমার জোয়েরর কারণে ওই ভাঙ্গা চারটি স্থান পুরোপুরি বিধ্বস্ত হওয়ার শংঙ্কা রয়েছে বলে জানান এলাকাবাসী।

এলাকাবাসী জানান, বেড়ি বাঁধের চারটি স্থান অতিদ্রুত মেরামত করা না হলে চর বালিয়াতলী, লেমুপাড়া, বড় বালিয়াতলী, দীঘর বালিয়াতলী, আমতলীপাড়া জোয়ারের পানিতে ঘর-বাড়ি, ফসলিজমি তলিয়ে যাবে।

স্থানীয় কবির সরদার জানান, বঙ্গোপসাগরের মোহনার কাছাকাছি চর বালীয়াতলী এলাকার ৪৭/৪ নং পোল্ডারের বেড়ি বাঁধটির চারটি স্থানে আংশিক ক্ষতিগ্রস্ত হওয়ায় এ বছর যে কোনো জো’য়ের প্রভাবে বাঁধ কয়টি পুরোপুরি বিধ্বস্ত হয়ে যাবে। এতে করে চর বালিয়াতলী, লেমুপাড়া, বড় বালিয়াতলী, দীঘর বালিয়াতলী, আমতলীপাড়া চারটি গ্রাম সাগরের পানিতে তলিয়ে যাবে।

আতিকুর রহমান আজাদ জানান, ঢেউয়ের তান্ডবে প্রতিনিয়ত ভেঙ্গে যাচ্ছে এ বাঁধটি। আমরা এলাকাবাসী গাছ ফেলে রক্ষা করার চেষ্টা করছি। বেড়ি বাঁধটি দ্রুত মেরামত না করলে যে কোনো সময় বিধ্বস্ত হয়ে যাবে।

ইউপি সদস্য মহসিন হাওলাদার জানান, বেড়ি বাঁধটি ঝুঁকির মধ্যে রয়েছে। যে কোনো সময় এটি ভেঙ্গে যেতে পারে।

বালিয়াতলী ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবির জানান, উপজেলা পরিষদের সভায় এ বিষয়ে আলোচনা করা হয়েছে। আমি পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, তারা বাঁধ পরিদর্শন করবে বলে জানান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জালনোটসহ আটক ৪

সংবাদটি শেয়ার করুন