রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন

উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন

কক্সবাজারের উখিয়ায় স্পেশালাইজড হসপিটাল উদ্বোধন করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান হসপিটালটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উখিয়া কলেজের পাশে বাংলাদেশ সরকারের সহযোগিতায় জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের অর্থায়নে এ বিশেষায়িত হাসপাতালটি পরিচালিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ কামরুল হাসান, রামু সেনা নিবাসের বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ আজহার, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মিরজাদী সাবরিনা ফ্লোরা, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারশাহ রেজওয়ান হায়াত, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক আবু সুফিয়ান, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

উল্লেখ্য, স্থানীয় জনগোষ্ঠী ও ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের বিশেষায়িত এবং আধুনিক চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত উখিয়া স্পেশালাইজড হসপিটাল নামে হাসপাতালটি পরিচালনায় সরকারের দুটি প্রতিষ্ঠান এবং ইউএনএইচআর এর মধ্যকার গত ৩০ জুন ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পদ্মা সেতু পাড়ি দিবে ৩৮ মণের সম্রাট

সংবাদটি শেয়ার করুন