শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে মাইকিং

চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে মাইকিং

চট্টগ্রাম নগরীর আকবরশাহ ও ফিরোজশাহ কলোনি এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে মাইকিং করেছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার সকালে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের কর্মকর্তারা মাইকিং করেন। এছাড়া কর্মকর্তারা সচেতনতা বৃদ্ধিতে পাহাড়ে বসবাসকারীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

কর্মকর্তারা বলেন, গত ২১ জুন চট্টগ্রাম বিভাগীয় কমিশনানের কার্যালয়ে পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৪তম সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার পাহাড়ের পাদদেশে ও ঝুঁকিপূর্ণ ভবনে বসবাসকারীদের নিরাপদ স্থানে বা আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য মাইকিং করার নির্দেশ দেন।

এছাড়া লিফলেট বিতরণ করে জনসাধারণকে সচেতন করার কথা বলা হয়। সেই নির্দেশনা মোতাবেক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পাহাড় ও হাউজিংগুলোতে সকাল থেকে মাইকিং করা হয়েছে। ঝুঁকিপূর্ণ পাহাড়ে এবং পাহাড়ের পাদদেশ থেকে সকলকে সরে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। যেহেতু এখন বর্ষাকাল যেকোন সময় বর্ষণ হতে পারে। 

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. সোহেল সরকার, উপ-বিভাগীয় প্রকৌশলী ছোটন চৌধুরী নেজামুল হক মজুমদার, প্রশাসনিক কর্মকর্তা নাসির উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বাংলাদেশ অবৈধ অভিবাস কে উৎসাহিত করে না

সংবাদটি শেয়ার করুন