শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যার পানিতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

বন্যার পানিতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বন্যার পানিতে ডুবে নিখোঁজের দু’দিন পর রণ রিকমন (৪০) নামের এক চা শ্রমিকের লাশ উদ্ধার হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৭টায় চা শ্রমিক রণ রিকমনের লাশ ভেভে উঠে।  রণ রিকমনের বাড়ি উপজেলার ধামাই চা বাগানের নতুন টিলা এলাকায়।

সরেজমিন এলাকার লোকজন ও স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, অতিবৃষ্টি ও উজান থেকে নামা পাহাড়ি ঢলে ধামাই বাগানের বিভিন্ন নিচু এলাকা প্লাবিত হয়ে গেছে। রণ রিকমন বাড়িতে যাওয়ার রাস্তায় কোমরসমান পানি। আর রাস্তার দুই পাশের নিচু জমিতে ১০ থেকে ১২ ফুট পানি। বুধবার রাত নয়টার দিকে স্থানীয় একটি দোকান থেকে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিস কিনে বাড়ি ফিরছিলেন। অপেক্ষা করে তিনি নৌকা না পেয়ে হেঁটে রওনা  হন পানি দিয়ে। একপর্যায়ে বাড়ির সামনে তিনি ডুবে যান। এ সময় রণ রিকমনের চিৎকার শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে সাঁতা কেটে এসে অনেক খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাননি।

পরে বৃহস্পতিবার ২৩ জুন কুলাউড়া ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিস কর্মীরা রণ রিকমনের সন্ধানে উদ্ধার অভিযান পরিচালনা করে। ফায়ার সার্ভিসের কর্মীরা অনেক খোঁজা খোঁজির পর উদ্ধারে ব্যর্থ হয়ে সিলেটে ডুবরী দলকে খবর দিলে বেলা তিনটায় দিকে  উদ্ধারে নামেন ডুবরী দল। পরে সন্ধ্যা পর্যন্ত চেষ্টা চালিয়ে উদ্ধারকারী দল অভিযান সমাপ্ত করে চলে যায়। কুলাউড়া ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বে থাকা কর্মকর্তা সোলায়মান হোসেন বলেন, নিখোঁজ ব্যক্তির সন্ধানে আমাদের দুটি টিম ৬ ঘন্টা অভিযান চালিয়ে উদ্ধার করতে ব্যর্থ হয়।

আরও পড়ুনঃ  অক্সিজেন সংকটে পাবনায় ৪ জনের মৃত্যু

এবিষয়ে জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, রণ রিকমনের লাশ আজ শুক্রবার সকাল ৭টায় পানিতে ভেসে উঠলে খবর পেয়ে লাশটি উদ্ধার করি। পরে পরিবারের কোন অভিযোগ না থাকায় স্থানীয় ইউপি সদস্য, চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে লাশটি পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন