রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনে বাংলাবাজার রুটে নৌ চলাচল বন্ধ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন তাই বাংলাবাজার রুটে নৌ চলাচল বন্ধ

বহুল প্রতীক্ষিত ম্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন পদ্মামাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই উদ্বোধনেরনির্ধারিত সময়ের আগেই বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ,স্পিডবোটসহ সকল যাত্রীবাহী নৌচলাচল শুক্রবার (২৪ জুন) সকাল থেকে বন্ধ রাখা হয়েছে। বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, শনিবার প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ এর নির্দেশে সকাল থেকেই সকল নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। যাত্রীদের বিকল্প নৌরুট ব্যবহার করা পরামর্শ দেয়া হয়েছে।’

বাংলাবাজার ঘাট ঘুরে দেখে গেছে, ঢাকাগামী অনেক যাত্রীই ঘাট থেকে ফিরে গেছেন। সকালে লঞ্চ ও স্পিডবোট ঘাটে ঢাকাগামী যাত্রীদের ভিড় দেখা গেছে। নৌযান বন্ধ থাকায় অনেককে ফিরে যেতে দেখা গেছে। এদিকে বাংলাবাজার ঘাটে গণপরিবহন প্রবেশও বন্ধ করা হয়েছে বলে দেখা গেছে।

বরিশাল থেকে ঢাকা গামী যাত্রী ইদ্রিস তালুকদার জানান, বাড়িতে (বরিশাল) একটি অনুষ্ঠানে মঙ্গলবার এসেছিলাম এখন ঢাকা যাবো কিন্তু ঘাটে এসে দেখি সকাল থেকেই সব বন্ধ। তাই বাড়ি ফিরে যাচ্ছি।

তবে আনন্দ লাগছে জীবনে প্রথম স্বপ্নের পদ্মা সেতু পার হযে ঢাকা যাবো। আমার সমস্ত কস্ট সার্থক হবে রবিবার ইন শাআল্লাহ।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন আরও জানান,’এসএসএফ এর নির্দেশনায় সকালেই বন্ধ রাখা হয়েছে নৌ চলাচল। জনসভা শেষে নৌ চলাচল শুরু করার নির্দেশনা রয়েছে। তবে সেতু চালু হলে আর নৌপথে যাত্রীদের আসার দরকার হবে না।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সেতুতে পারাপারে কড়াকড়ি

সংবাদটি শেয়ার করুন