শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শিরক-বিদ’আতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন’

রাসূল (সা.) এর আদর্শ ধারণ করে পবিত্র কোরআন ও ছহীহ হাদীছের আলোকে জীবন গড়তে হবে। একই সঙ্গে শিরক-বিদ’আতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও সংসদ সদস্য সালমান এফ. রহমান।

তিনি বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘের কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করে সম্মেলনের প্রস্তাবনাসমূহ বাস্তবায়নের আশ্বাস দেন।

সম্প্রতি রাজধানী ঢাকার রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘের কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশের আমীর ও যুবসংঘের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব, সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, আব্দুর রশীদ আখতার, ড. কাবীরুল ইসলাম, মাওলানা জাহাঙ্গীর আলম, অধ্যাপক জালালুদ্দীন, খতিব মাওলানা আমানুল্লাহ, শরীফুল ইসলাম, ডা. আব্দুল মতীন, আবুল কালাম, ইহসান ইলাহী যহীর, ড. নূরুল ইসলাম ও মুহাম্মাদ আহসান।

ড. গালিব বলেন, রাসূল (সা.) মানবতার সর্বোত্তম আদর্শ, কেবল ধর্মীয় ক্ষেত্রে নন, বরং রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি সর্বক্ষেত্রেই বিশ্ব মানবতার আদর্শ। তাকে অনুসরণের মধ্যেই রয়েছে সমাজের প্রকৃত কল্যাণ ও অগ্রগতি।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  মোল্লাহাটে কৃষকদের মাঝে ধান বীজ বিতরণ

সংবাদটি শেয়ার করুন