শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কোটি টাকার সড়কে জলাবদ্ধতা

কোটি টাকার সড়কে জলাবদ্ধতা

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি- গারোবাজার সড়কের সাগরদীঘি বাজার অংশে সামান্য বৃষ্টিতেই হাটু পানি জমে জনদুর্ভোগ তৈরি হয়েছে। কোন ড্রেনেস ব্যবস্থা না থাকায় কোটি টাকার এই নতুন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।

এর ফলে সড়কের নতুন আরসিসির ঢালাই নষ্ট হয়ে অনেক জায়গায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। অন্যদিকে জলাবদ্ধতার কারণে সড়কের দুইপাশে অন্তত পাঁচশতাধিক দোকান বন্ধ হওয়ার পথে।

তাছাড়া পথচারীদের যাতায়াত ও পণ্য পরিবহনে ব্যাপক ভোগান্তির কারণ হয়ে উঠেছে সড়কটি। এলাকাবাসী অভিযোগ করে বলেছেন, “সড়কের নির্মাণ কাজের ধীরগতি ও পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এ জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

সরজমিনে জানা যায়, হাসান টেকনো কনস্ট্রাকশনের মাধ্যমে সাগরদীঘি বাজারের চৌরাস্তা থেকে ঘাটাইল সড়ক এবং গারোবাজার সড়কের মোট ৫১০ মিটার করে ড্রেনের কাজ চলমান রয়েছে। কিন্তু এলাকাবাসীর অভিযোগ গত এক বছরেও শেষ হয়নি বাজার অংশের ড্রেনেস ব্যবস্থার কাজ। যার ফলে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এই জলাবদ্ধতা তৈরি হয়েছে। বিশেষ করে সাগরদিঘী বাজার মোড় এলাকায় সামান্য বৃষ্টিতেই হাঁটুপানি জমে জনদুর্ভোগের সৃষ্টি হচ্ছে।

সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার জানিয়েছেন, “সাগরদীঘি ব্যবসা নির্ভর এলাকা। সড়কের ড্রেনেজ নির্মাণ কাজের ধীরগতির কারণে এলাকার জনসাধারনের হাট-বাজার, ব্যবসা-বানিজ্য ও যাতায়াতে নজিরবিহীন ভোগান্তি হচ্ছে।

হাসান টেকনো ঠিকাদার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মো: নাহিদুল ইসলাম খান জানান, ড্রেনে নির্মান রিটেন্ডার হওয়ার কারণে কিছুটা সময় লেগেছে। যার জন্য নির্মাণকাজে সাময়িক ধীরগতি ছিল। ইতোমধ্যে সাগরদীঘি ঘাটাইল রাস্তার ড্রেইনের কাজ প্রায় শেষের দিকে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে সড়কের ড্রেইনের কাজ শেষ হবে।

আরও পড়ুনঃ  কুমিল্লা থেকে ২৭ হাজার ৪০ পিস ইয়াবাসহ ৩ জন আটক

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন