শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চাল জব্দ মামলায় স্কয়ারের অঞ্জনকে জামিন

চাল জব্দ মামলায় স্কয়ারের অঞ্জনকে জামিন

চাল জব্দের ঘটনায় দায়ের হওয়া মামলায় স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরীকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। ছয় সপ্তাহ পর অঞ্জন চৌধুরীকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। গতকাল সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি সাহেদ নুরউদ্দিনের সম্বেয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদ ও তার ছেলে ব্যারিস্টার মাহবুব শফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে, গত ১ জুন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মঈদের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে দিনাজপুর সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নের গোপালগঞ্জ বাজারে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের গুদামে অভিযান চালিয়ে ৫ হাজার ১২৪ টন আতপ চাল জব্দ করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় মিলের ইনচার্জকে গ্রেফতার দেখানো হয়। গত ৩১ মে বিকেল থেকে রাত আড়াইটা পর্যন্ত কোম্পানিটির ছয়টি গুদামে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে ছয়টি গুদামে ৫ হাজার ১২৪ টন আতপ চাল পাওয়া যায়। তবে মিলের অনুমোদন রয়েছে ৩১২ টন। সে হিসেবে মিলে বেশি মজুত ছিল চার হাজার টনের বেশি চাল। এসময় কাগজপত্র ও মিলে চাল মজুতের হিসাব চাওয়া হলে মিলের ইনচার্জ জায়েদ হোসেন সময়ক্ষেপণ করতে থাকেন। পরে ভ্রাম্যমাণ আদালত চলাকালে মিলের কর্মকর্তারা বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে পালানোর চেষ্টা করেন। এ সময় পুলিশ সদস্যরা তাদের ধরে নিয়ে আসেন।

আরও পড়ুনঃ  লঞ্চের ধাক্কায় লণ্ডভণ্ড পল্টুন

সংবাদটি শেয়ার করুন