শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব বাজারে পৌঁছবে সাপাহারের আম: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী

উত্তরের বরেন্দ্র অঞ্চল সাপাহার এখন আমের দ্বিতীয় রাজধানী হিসেবে পরিচিতি পাচ্ছে। এখানকার আম সুস্বাদু। রপ্তানি করা যেতে পারে দেশের বাইরে। এমন আশার কথা শুনিয়েছিন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

গতকাল শুক্রবার সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ উপায়ে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমচাষের ঐতিহ্য তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, এক সময় চাষাবাদের বাইরে থাকা বরেন্দ্র অঞ্চল সাপাহারে এখন প্রচুর আম চাষ হচ্ছে। এ অঞ্চলের সুস্বাদু আমের ব্র্যান্ডিং করতে হবে। বিশ্ব বাজারে সাপাহারের নিরাপদ আম পৌঁছে দিতে কাজ চলছে।

কর্মশালায় খাদ্যমন্ত্রী বলেন, সুস্থ, সুন্দর ও মেধাবী জাতি গঠন আমাদের উদ্দেশ্য। সে লক্ষ্যে সরকার নিরাপদ খাদ্য আইন প্রণয়ন করেছে। এরই ধারাবাহিকতায় আম চাষিদের নিরাপদ উৎপাদন, বাজারজাতকরণ ও সংরক্ষণ বিষয়ে সচেতন করা হচ্ছে। যাতে তারা ভোক্তাকে নিরাপদ আম পৌঁছে দিতে পারে। এ সময় তিনি নিরাপদ খাদ্য গ্রহণে ভোক্তাদের সচেতন হওয়ার আহ্বান জানান।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্ল্যাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার এবং সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান হোসেন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন নওগাঁ জেলা নিরাপদ খাদ্য অফিসার চিন্ময় প্রামানিক।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  অনলাইনে জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে তরুণ প্রজন্মের অংশগ্রহণ জরুরি

সংবাদটি শেয়ার করুন